Advertisement
১১ মে ২০২৪
Sunil Gavaskar

পূজারার পাশে দাঁড়ালেও শুভমনের সমালোচনা করলেন গাওস্কর

বিশ্ব টেস্ট ফাইনালে ব্যর্থ হওয়ার জন্য সমালোচিত হচ্ছেন ভারতের প্রত্যেক ব্যাটসম্যান।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২১:৩০
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালে ব্যর্থ হওয়ার জন্য সমালোচিত হচ্ছেন ভারতের প্রত্যেক ব্যাটসম্যান। চেতেশ্বর পূজারাও তার ব্যতিক্রম নন। রান তো বেশি করতে পারেনইনি, উল্টে অত্যন্ত ধীরগতিতে ব্যাট করায় উপহাসের শিকার হয়েছেন। তবে সুনীল গাওস্কর পাশে দাঁড়িয়েছেন পূজারার। বলেছেন, নিউজিল্যান্ডের বোলারদের সামলাতে যে পন্থা নেওয়ার দরকার ছিল, সেটাই করেছেন পূজারা।

এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “আমাদের মনে রাখা উচিত কী ভাবে নিউজিল্যান্ড ব্যাট করেছে। ব্যাটিংয়ের পক্ষে পরিস্থিতি সুবিধার ছিল না। বোলাররাই সুবিধা পাচ্ছিল। যে ভাবে কনওয়ে, উইলিয়ামসন ব্যাটিং করেছে, সেটা দেখুন। ধীর গতিতে ব্যাটিং করেছে রস টেলরও। প্রত্যেকেই পূজারার মতো ব্যাটিং করেছে। এরপরেও যদি ওর দিকে আঙুল তোলা হয়, তাহলে আর কিছু বলার নেই।”

তবে পূজারার পাশে দাঁড়ালেও শুভমন গিলের চূড়ান্ত সমালোচনা করেছেন তিনি। গাওস্কর বলেছেন, “গিলের কোনও ফুটওয়ার্কই নেই। শুধু সামনে এগিয়ে আসে। দেশের মাটিতে খেললে তো সেটাও করে না। শুধু ব্যাকফুটে খেলে এবং আড়াআড়ি ব্যাট চালায়। শর্ট লেংথের বল খেলার সময় ব্যাক ফুটে যেতে গিয়ে ভারসাম্য হারালে মুশকিল। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু ওকে অনেক পরিশ্রম করতে হবে।”

আসন্ন ইংল্যান্ড সিরিজে তাহলে কে ওপেন করবেন রোহিত শর্মার সঙ্গে? গাওস্করের মতে, প্রস্তুতি ম্যাচে ময়াঙ্ক আগরওয়াল এবং শুভমন দু’জনকেই একসঙ্গে খেলানো হোক। তাহলেই এর উত্তর পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Gavaskar cheteshwar pujara shubman gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE