Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

পূজারার পাশে দাঁড়ালেও শুভমনের সমালোচনা করলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জুন ২০২১ ২১:৩০
সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর।
ফাইল ছবি

বিশ্ব টেস্ট ফাইনালে ব্যর্থ হওয়ার জন্য সমালোচিত হচ্ছেন ভারতের প্রত্যেক ব্যাটসম্যান। চেতেশ্বর পূজারাও তার ব্যতিক্রম নন। রান তো বেশি করতে পারেনইনি, উল্টে অত্যন্ত ধীরগতিতে ব্যাট করায় উপহাসের শিকার হয়েছেন। তবে সুনীল গাওস্কর পাশে দাঁড়িয়েছেন পূজারার। বলেছেন, নিউজিল্যান্ডের বোলারদের সামলাতে যে পন্থা নেওয়ার দরকার ছিল, সেটাই করেছেন পূজারা।

এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “আমাদের মনে রাখা উচিত কী ভাবে নিউজিল্যান্ড ব্যাট করেছে। ব্যাটিংয়ের পক্ষে পরিস্থিতি সুবিধার ছিল না। বোলাররাই সুবিধা পাচ্ছিল। যে ভাবে কনওয়ে, উইলিয়ামসন ব্যাটিং করেছে, সেটা দেখুন। ধীর গতিতে ব্যাটিং করেছে রস টেলরও। প্রত্যেকেই পূজারার মতো ব্যাটিং করেছে। এরপরেও যদি ওর দিকে আঙুল তোলা হয়, তাহলে আর কিছু বলার নেই।”

তবে পূজারার পাশে দাঁড়ালেও শুভমন গিলের চূড়ান্ত সমালোচনা করেছেন তিনি। গাওস্কর বলেছেন, “গিলের কোনও ফুটওয়ার্কই নেই। শুধু সামনে এগিয়ে আসে। দেশের মাটিতে খেললে তো সেটাও করে না। শুধু ব্যাকফুটে খেলে এবং আড়াআড়ি ব্যাট চালায়। শর্ট লেংথের বল খেলার সময় ব্যাক ফুটে যেতে গিয়ে ভারসাম্য হারালে মুশকিল। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু ওকে অনেক পরিশ্রম করতে হবে।”

Advertisement

আসন্ন ইংল্যান্ড সিরিজে তাহলে কে ওপেন করবেন রোহিত শর্মার সঙ্গে? গাওস্করের মতে, প্রস্তুতি ম্যাচে ময়াঙ্ক আগরওয়াল এবং শুভমন দু’জনকেই একসঙ্গে খেলানো হোক। তাহলেই এর উত্তর পাওয়া যাবে।

আরও পড়ুন

Advertisement