Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিশ্ব টেস্ট ফাইনালে কোহলীদের হার নিয়ে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জুন ২০২১ ২০:১৬
সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়।
ফাইল ছবি

প্রথম বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ভারত হাতছাড়া করেছে ঠিকই। কিন্তু এত দূর পৌঁছনোর জন্য যে পরিশ্রম তারা করেছে তার কৃতিত্বকে কোনও ভাবেই খাটো করে দেখা যাবে না বলে মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিরাট কোহলীদের খেলায় উচ্ছ্বসিত তিনি।

এক সাক্ষাৎকারে বোর্ড সভাপতি সৌরভ বলেছেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই যাত্রায় প্রত্যেকে অবদান রেখেছে। অজিঙ্ক রহাণে সব থেকে বেশি রান করেছে। মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকেও ভুলে যাবেন না। ইশান্তের মতো জোরে বোলারের ১০০ টেস্ট খেলা কোনও আহামরি ব্যাপার নয়। কপিল দেবের পর ও দ্বিতীয় বোলার হিসেবে এই কাজ করে দেখিয়েছে। রোহিত শর্মা, রহাণে এবং বিরাট কোহলীও দারুণ খেলেছে। সঠিক সময়ে বল হাতে ভেলকি দেখিয়েছে রবিচন্দ্রন অশ্বিন।”

জয়ের শতাংশের বিচারে প্রথম এবং দ্বিতীয় স্থানে শেষ করে ফাইনাল খেলেছে ভারত এবং নিউজিল্যান্ড। কোভিড অতিমারিতে মরসুমের মাঝপথেই নিয়ম বদল করেছিল আইসিসি। সৌরভের মতে, পরের বার নিয়ম বদলানোও হতে পারে। বলেছেন, “ভারত এবং নিউজিল্যান্ড ভাল খেলেই ফাইনালে উঠেছে। আশা করা যায় পরের পর্বে কিছু পরিবর্তন আসবে। গত বছর তো কোভিডের কারণে অনেক ম্যাচ বাতিল হয়েছে। পরের প্রতিযোগিতায় সেগুলিকে গুরুত্ব দেওয়া হতে পারে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement