Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

সৌরভের দলের আগে ভারতীয় দল ‘টাফ’ ছিল না, এটা মানি না, বলছেন গাওস্কর

সম্প্রতি নাসের বলেছিলেন যে, সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় দলকে ‘টাফ’ করে তুলেছিলেন। আর এটাই মানতে পারছেন না গাওস্কর। নিজের কলামে তিনি এই ধারণার ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জুলাই ২০২০ ১৫:৪৪
সুনীল গাওস্করের তোপের মুখে নাসের হুসেন।

সুনীল গাওস্করের তোপের মুখে নাসের হুসেন।

নাসের হুসেনকে একহাত নিলেন সুনীল গাওস্কর। ভারতীয় ক্রিকেট নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের ধারণা নিয়েই প্রশ্ন তুললেন লিটল মাস্টার।

সম্প্রতি নাসের বলেছিলেন যে, সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় দলকে ‘টাফ’ করে তুলেছিলেন। তার আগের ভারতীয় দলকে ‘নাইস’ বলে চিহ্নিত করেছিলেন তিনি। নাসের বলেছিলেন যে সৌরভ নেতৃত্বে আসার আগে ভারতীয় ক্রিকেটাররা বিপক্ষের খেলোয়াড়দের শুভেচ্ছা জানাতেন। আর এটাই মানতে পারছেন না গাওস্কর। নিজের কলামে তিনি এই ধারণার তীব্র প্রতিবাদ করেছেন।

আরও পড়ুন: আইসিসি প্রধান হচ্ছেন? অবশেষে মুখ খুললেন সৌরভ

Advertisement

আরও পড়ুন: কোভিড আক্রান্ত প্রাক্তন ক্রিকেটার চেতন চৌহান, রয়েছেন হাসপাতালে

মুম্বইয়ের ‘মিড-ডে’ পত্রিকায় গাওস্কর লিখেছেন, “নাসের হুসেন বলেছে যে সকালে বিপক্ষ ক্রিকেটারদের উইশ করত ভারতীয় দল। হাসতও। এক বার এই ধারণার কথা ভাবুন। ‘নাইস’ হওয়ার মানে যেন দুর্বল। যত ক্ষণ না পর্যন্ত বিপক্ষের মুখের উপর কিছু বলা হচ্ছে, তুমি টাফ নও। নাসের কি বোঝাতে চাইছে যে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সহবাগ, ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে, হরভজন সিংহরা কেউ টাফ ছিল না? যেহেতু ওরা বুক চাপড়ায়নি, বিড়বিড় করেনি, চেঁচায়নি, অশালীন ভাবে হাত ছোড়েনি, তাই ওরা দুর্বল?”

সত্তর ও আশির দশকের ভারতীয় দলের সাফল্যের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। বলেছেন, “আর নাসের কী করে জানবে সত্তর ও আশির দশকে ভারতীয় দলের টাফনেসের কথা? কী করে জানবে সেই দল ঘরের মতো বিদেশেও সাফল্য পেয়েছিল? সেটা না জেনে ও কী ভাবে মন্তব্য করল? হ্যাঁ, সৌরভ অবশ্যই দারুণ ক্যাপ্টেন। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে কঠিন সময়ে ও দায়িত্ব নিয়েছিল। কিন্তু তার আগের দলগুলো টাফ ছিল না, এটা একেবারেই নির্বোধের মতো কথা।”

আরও পড়ুন

Advertisement