Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

২ সপ্তাহ পিছিয়ে গেল শুনানি, আপাতত বোর্ডের দায়িত্বে সৌরভ, জয় শাহরাই

২০২০ সালে মেয়াদ শেষ হলেও বোর্ডের দায়িত্বে এখনও সৌরভই।

শুনানি পিছিয়ে যাওয়ার ফলে বোর্ডের দায়িত্বে সৌরভ, জয় শাহরাই।

শুনানি পিছিয়ে যাওয়ার ফলে বোর্ডের দায়িত্বে সৌরভ, জয় শাহরাই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ০৯:৫১
Share: Save:

ফের পিছিয়ে গেল শুনানি। বৃহস্পতিবার সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহ এবং জয়েশ জর্জের বোর্ডের দায়িত্বে থাকা নিয়ে যে শুনানি সুপ্রিম কোর্টে হওয়ার কথা ছিল তা ২ সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হল। ফলে আপাতত আরও ২ সপ্তাহ বোর্ডের দায়িত্ব সামলাবেন সৌরভরাই। শুনানির পর নির্ধারণ হবে তাঁদের ভাগ্য।

বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরনের অধীনে বোর্ডের এই মামলা হওয়ার কথা থাকলেও তা বেশ কয়েকবার পিছিয়ে গিয়েছে। লোধা কমিটির নিয়ম অনুযায়ী টানা ৬ বছর বোর্ডের কোনও দায়িত্ব সামলানোর পর ৩ বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। ২০২০ সালের মাঝামাঝি সময় সৌরভদের ৬ বছর দায়িত্ব সামলানোর সময় শেষ হয়। করোনা অতিমারির কারণে সেই সময় তাঁদের বিশ্রামে পাঠানো সম্ভব হয়নি। সৌরভরাও সুপ্রিম কোর্টের কাছে তাঁদের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। সেই মামলারই শুনানি হওয়ার কথা ছিল বৃহস্পতিবার।

বার বার শুনানি পিছিয়ে যাওয়ার ফলে বোর্ডের দায়িত্বে থেকে গিয়েছেন সৌরভ, জয় শাহরা। আপাতত আরও ২ সপ্তাহর জন্য দায়িত্ব থাকছে তাঁদের হাতেই। ২০১৪ সালে বাংলার ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ। পরবর্তী সময় বিসিসিআই-এর সভাপতি হন তিনি। লোধা কমিটির নিয়ম অনুযায়ী ২০২০ সালে তাঁর মেয়াদ শেষ হলেও এখনও তাঁর পরিবর্তে কাউকে আনা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE