Advertisement
০৪ মে ২০২৪
shooting

Shooting World Cup: স্বপ্নিলের স্বপ্নপূরণ, রুপোর পরে পেলেন সোনা

৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসে দলগত প্রতিযোগিতায় সোনা জিতেছেন স্বপ্নিল কুশালে ও আশী চোকসি। হারিয়েছেন ইউক্রেনের প্রতিযোগীকে।

৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসে দলগত প্রতিযোগিতায় সোনা জিতেছেন স্বপ্নিল কুশালে ও আশী চোকসি।

৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসে দলগত প্রতিযোগিতায় সোনা জিতেছেন স্বপ্নিল কুশালে ও আশী চোকসি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২১:০০
Share: Save:

শ্যুটিং বিশ্বকাপে সোনা জিতল ভারত। শনিবার ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসে দলগত প্রতিযোগিতায় সোনা জিতেছেন স্বপ্নিল কুশালে ও আশী চোকসি। ফাইনালে ইউক্রেনের সেরহি কুলিশ ও দারিয়া তিকোভাকে ১৬-১২ ব্যবধানে হারিয়েছেন তাঁরা।

আজেরবাইজানের বাকুতে শ্যুটিং বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনটি পদক জিতেছেন স্বপ্নিল। এর আগে বৃহস্পতিবার পুরুষদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসে ব্যক্তিগত ও দলগত প্রতিযোগিতায় দু’টি রুপো জিতেছিলেন স্বপ্নিল। তবে এই প্রথম সোনা জিতলেন তিনি।

শ্যুটিং বিশ্বকাপে এখনও পর্যন্ত দু’টি সোনা জিতেছে ভারত। এর আগে মেয়েদের দলগত প্রতিযোগিতায় এলাভেনিল ভালারিভান, রামিতা ও শ্রেয়া অগ্রবাল সোনা জেতেন। তাঁদের মধ্যে এলাভেনিল টোকিয়ো অলিম্পিক্সে খেলেছিলেন।

এ বারের প্রতিযোগিতায় ভারতীয় দলে রয়েছেন ১২ জন শ্যুটার। কোচ প্রাক্তন অলিম্পিয়ান জয়দীপ কর্মকার। এই বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক দিন পরে দক্ষিণ কোরিয়াতে আবার শ্যুটিং বিশ্বকাপ শুরু হবে। জয়দীপ জানিয়েছেন, সেখানে ভারতীয় দলে অন্য কয়েক জন শ্যুটার থাকবেন। শ্যুটিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামার আগে সেরা দল বেছে নেওয়ার চেষ্টা করছেন তাঁরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE