Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ, দেশের হয়ে ধবন, কুল-চা জুটির মেয়াদ কি শেষ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০২১ ২২:৫৯
তিন ক্রিকেটারের ভবিষ্যৎ অনিশ্চিত।

তিন ক্রিকেটারের ভবিষ্যৎ অনিশ্চিত।

মাসদুয়েক আগের কথা। শ্রীলঙ্কায় ভারতের দ্বিতীয় সারির দল পাঠানো হবে, এই ঘোষণা হওয়ার পরেই জল্পনা ছিল অধিনায়ক কে হবেন তা নিয়ে। শেষমেশ বাকিদের টপকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় শিখর ধবনকে। মনে করা হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেখে নেওয়া হবে তাঁকে। কিন্তু বুধবার দেখা গেল, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেই রাখা হয়নি দিল্লির এই ব্যাটসম্যানকে। পাশাপাশি, দীর্ঘদিন ধরে যাঁরা ছিলেন ভারতের সীমিত ওভারের ক্রিকেটের মূল অস্ত্র, সেই যুজবেন্দ্র চহাল এবং কুলদীপ যাদবকেও দলে রাখা হয়নি।

শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে খুব একটা খারাপ খেলেননি ধবন। একদিনের সিরিজ শুরু করেন অপরাজিত ৮৬ রানের ঝকঝকে ইনিংস খেলে। সিরিজও জেতে ভারত। টি-টোয়েন্টি সিরিজেও প্রথম দু’টি ম্যাচে তিনি যথাক্রমে ৪৬ এবং ৪০ রান করেন। তবে ভারত সিরিজ হেরে যায়। যদিও ধবনের পারফরম্যান্স দেখে অনেকেই মনে করেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁর জায়গা কার্যত নিশ্চিত। বাস্তবে সেই দলের অনেকে জায়গা পেলেও নেতা ধবনেরই ভাগ্যে শিকে ছিঁড়ল না।

একই অবস্থা কুলদীপ এবং চহালেরও। শ্রীলঙ্কায় গিয়ে দু’টি করে টি-টোয়েন্টি এবং একদিনের ম্যাচে খেলেছেন কুলদীপ। প্রথম একদিনের ম্যাচে দু’টি উইকেট বাদে বাকি ম্যাচগুলিতে কোনও উইকেট পাননি। তার আগে বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধেও দু’টি একদিনের ম্যাচে সুযোগ পেয়েছিলেন তিনি। সেখানে প্রচুর রান খরচ করলেও উইকেট পাননি। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স দলের হয়েও তিনি এখন আর নিয়মিত নন।

Advertisement



একই হাল চহালের ক্ষেত্রেও। তিনি শ্রীলঙ্কা দু’টি একদিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টিতে খেলেছেন। মোট ছ’টি উইকেট পেয়েছিলেন। আইপিএল-এ নিয়মিত সুযোগ পেলেও সেখানে খুব একটা ছাপ ফেলতে পারেননি। ভারতীয় ক্রিকেটে এই তিন ক্রিকেটারের মেয়াদ ফুরিয়ে এসেছে কি না, তা সময়ই বলবে।

আরও পড়ুন

Advertisement