Advertisement
১৮ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: টি২০ বিশ্বকাপে ধারেকাছে না থাকলেও ১০ বছরে কোহলীদের সঙ্গে সমান পাল্লা পাকিস্তানের

টি২০ বিশ্বকাপে ভারতের ধারেকাছে নেই পাকিস্তান। কিন্তু গত এক দশকে টি২০ ক্রিকেটের পারফরম্যান্সের বিচারে ভারতের সঙ্গে পাল্লা দিচ্ছে পাকিস্তান।

ভারতের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছে পাকিস্তান।

ভারতের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছে পাকিস্তান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১২:০২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরিখে বিচার করলে ভারতের ধারেকাছে নেই পাকিস্তান। দুই দেশের মোট পাঁচ বারের লড়াইয়ে এক বারও জিততে পারেনি পাকিস্তান। ভারত এগিয়ে ৫-০ ফলে। কিন্তু তাতে আত্মসন্তুষ্ট হওয়ার কিছু নেই ভারতীয় দলের। কারণ গত এক দশকে টি-টোয়েন্টি ক্রিকেটের পারফরম্যান্সের বিচারে ভারতের সঙ্গে প্রায় সমান তালে পাল্লা দিচ্ছে পাকিস্তান।

গত ১০ বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের জয়ের হার যেখানে ৬৩.৫ শতাংশ, সেখানে খুব বেশি পিছিয়ে নেই পাকিস্তান। তারা জিতেছে ৫৯.৭ শতাংশ ম্যাচ।

ভারত গত ১০ বছরে মোট ১১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। তার মধ্যে জিতেছে ৭৩টি। ভারতকে হারতে হয়েছে ৩৭টি ম্যাচ। মোট ২টি ম্যাচ টাই হয়ে গিয়েছে। পরিত্যক্ত হয়েছে ৩টি ম্যাচ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গত ১০ বছরে টি২০ ক্রিকেটে পাকিস্তান মোট ১২৯টি ম্যাচ খেলেছে। তারা ভারতের থেকে বেশি ম্যাচ জিতেছে। পাকিস্তানের জেতা ম্যাচের সংখ্যা ৭৭। তারা হেরেছে ৪৫টি ম্যাচে। ভারতের মতো পাকিস্তানেরও ২টি ম্যাচ টাই হয়েছে। তাদের ৫টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 pakistan Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE