Advertisement
২২ জুলাই ২০২৪
Rohit Sharma

বাংলাদেশের বিরুদ্ধে বদলে যেতে পারে ভারতীয় দল, আফগানদের হারিয়ে ইঙ্গিত অধিনায়ক রোহিতের

আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচে তিন স্পিনার খেলিয়েছে ভারত। অবশ্য পরের ম্যাচেই দল বদলে যেতে পারে। এমনটাই ইঙ্গিত দিলেন রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ০০:৩০
Share: Save:

সুপার ৮-এ উঠেই প্রথম একাদশে বদল করেছে ভারত। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে মহম্মদ সিরাজের বদলে কুলদীপ যাদবকে খেলানো হয়েছে। তিন স্পিনার খেলানোর ফল পেয়েছে ভারত। আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে তারা। তবে বাংলাদশের বিরুদ্ধে পরের ম্যাচেই দল বদলে যেতে পারে, এমনটাই ইঙ্গিত দিলেন রোহিত শর্মা।

ম্যাচ শেষে রোহিত জানান, পিচ ও পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন তাঁরা। ওয়েস্ট ইন্ডিজ়ে খেলা হচ্ছে বলেই যে প্রতি ম্যাচে তিন স্পিনার খেলবেন তার কোনও নিশ্চয়তা নেই। রোহিত বলেন, “আমাদের পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিতে হবে। প্রতিপক্ষ দেখে আমরা দলে যে কোনও পরিবর্তন করতে পারি। মনে হয়েছিল, এই ম্যাচে তিন স্পিনার খেলানো ভাল। তাই খেলিয়েছি। পরের ম্যাচে দরকার পড়লে তিন পেসারও খেলাতে পারি।”

গত দু’বছরে ওয়েস্ট ইন্ডিজ়ে কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ভারত। তার ফল তাঁরা পেয়েছেন বলে মনে করেন রোহিত। পরিস্থিতি বুঝতে সুবিধা হয়েছে। আফগানিস্তানের বিরুদ্ধে মাঝের ওভারে ভাল ব্যাট করেছেন সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ড্য। দুই ব্যাটারের প্রশংসা করেছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “ওদের জুটি কাজে লেগেছে। শেষ দিকে রান হয়েছে। এই পিচে ১৮১ রান কম নয়।”

ব্যাটারদের পাশাপাশি দলের বোলারদের প্রশংসাও শোনা গিয়েছে রোহিতের মুখে। বিশেষ করে যশপ্রীত বুমরার কথা বলেছেন তিনি। রোহিত বলেন, “আমার বিশ্বাস ছিল যে বোলারেরা দলকে জেতাবে। বুমরা আমাদের সম্পদ। ওকে যখনই বল দিই, ও উইকেট নেয়। বুমরা দায়িত্ব নিতে ভালবাসে। তাই ওকে বুদ্ধি করে ব্যবহার করতে হয়। সেই কাজটাই এই ম্যাচে করার চেষ্টা করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE