Advertisement
২২ জুলাই ২০২৪
Arshdeep Singh

ব্যাট হাতে আরও উপরে নামতে চান ভারতীয় দলের বোলার! আবদার করলেন রোহিতের কাছে

আমেরিকার বিরুদ্ধে ৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আরশদীপ সিংহ। ম্যাচের সেরা হয়েছেন তিনি। কিন্তু নিজের বোলিং নয়, ব্যাটিং নিয়েই বেশি ভাবছেন ভারতের পেসার।

cricket

দুই সতীর্থের সঙ্গে উল্লাস আরশদীপ সিংহের (একেবারে বাঁ দিকে)। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৯:২৪
Share: Save:

নিউ ইয়র্কের মাঠে নজর কেড়েছেন আরশদীপ সিংহ। আমেরিকার বিরুদ্ধে ৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। হয়েছেন ম্যাচের সেরা। কিন্তু নিজের বোলিং নয়, ব্যাটিং নিয়েই বেশি ভাবছেন ভারতের পেসার। এমনকি, অধিনায়ক রোহিত শর্মার কাছে আবদারও করেছেন এই বাঁহাতি পেসার।

আমেরিকাকে হারানোর পরে সাংবাদিক বৈঠকে নিজের ব্যাটিং নিয়ে মুখ খোলেন আরশদীপ। তিনি বলেন, “আমরা সব সময় শিখি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, তিন ক্ষেত্রেই সব সময় উন্নতি করার চেষ্টা করি। কারণ, কখন দলের কাজে কী লাগবে আগে থেকে তো জানি না। আমি এখন ব্যাটিং নিয়ে খুব খাটছি। বিক্রম ভাই (রাঠৌর, দলের ব্যাটিং কোচ) আমার ব্যাটিংয়ের দিকে নজর রাখছে।”

টি-টোয়েন্টিতে ৪৩টি ম্যাচে মাত্র ৬৯ রান করেছেন আরশদীপ। কিন্তু নিজের ব্যাটিং নিয়ে আত্মবিশ্বাসী তিনি। পাকিস্তান ম্যাচ তাঁর আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। ফলে রোহিতের কাছে একটি আবদারও করে ফেলেছেন আরশদীপ। তিনি বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে বুমরা ভাইয়ের আমার আগে ব্যাট করতে নামার কথা ছিল। কিন্তু আমি রোহিত ভাইকে গিয়ে বলি, আমি আগে নামব। সেটা শুনে রোহিত ভাই অবাক হয়ে গিয়েছিল। কিন্তু তার পরে আমাকেই ন’নম্বরে পাঠানো হয়। পাকিস্তানের পেসারদের সামলেছি। তাতে আমার আত্মবিশ্বাস আরও বেড়েছে। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং ও ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে চাই।”

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১৩ বলে ৯ রান করেন আরশদীপ। ১৯তম ওভারের শেষ বলে রান আউট না হলে হয়তো আরও কিছু রান করতে পারতেন। পাকিস্তান ৬ রানে ম্যাচ হারে। ফলে আরশদীপের সেই ৯ রানের যথেষ্ট গুরুত্ব রয়েছে। শাহিন আফ্রিদি, হ্যারিস রউফদের সামলে এখন তিনি এতটাই আত্মবিশ্বাসী যে নিজের ব্যাটিং নিয়ে আরও খাটতে চাইছেন দলের বাঁহাতি পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE