Advertisement
২১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিরাটকে নিয়ে মজা! টি২০ বিশ্বকাপের মাঝে লেগে গেল আমেরিকার দুই ক্রিকেটারের

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হেরেছে আমেরিকা। সেই ম্যাচ চলাকালীন বিরাট কোহলিকে নিয়ে লেগে গেল আমেরিকার দুই ক্রিকেটারের।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৯:০২
Share: Save:

কেন্দ্রে বিরাট কোহলি। তাঁকে নিয়ে মজা করেছিলেন আমেরিকার এক ক্রিকেটার। সেই মন্তব্যকে কেন্দ্র করে লেগে গেল সে দেশের দুই ক্রিকেটারের। আর সেটা এমন সময়ে হল, যখন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও আমেরিকার মধ্যে খেলা চলছে।

ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে আমেরিকার ব্যাটার সায়ন জাহাঙ্গিরের একটি মন্তব্য ভাইরাল হয়েছিল। সেখানে সায়ন বলেছিলেন, “গত বছর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব চলাকালীন আমি বলেছিলাম, আমার স্বপ্ন বিরাট কোহলির বিরুদ্ধে খেলা। ওকে দেখানো যে আসল রাজা কে?”

বুধবার ভারতের বিরুদ্ধে সুযোগ পেয়েছিলেন সায়ন। আরশদীপ সিংহের প্রথম বলে শূন্য রানে আউট হয়ে ফেরেনি তিনি। তাঁর আউট হয়ে ফেরার ছবি দিয়ে মিম তৈরি হয়। সেখানে সায়নের করা মন্তব্য দিয়ে লেখা ছিল, “বিরাট ও তাঁর দলের বিরুদ্ধে খেলতে গিয়ে এটা হল।” যাঁরা মিম তৈরি করেছিলেন তাঁরা বোঝাতে চেয়েছিলেন, সায়ন মুখেই শুধু বড় বড় কথা বলছিলেন। কাজে কিছু করে দেখাতে পারেননি।

সেই মিম সমাজমাধ্যমে পোস্ট করেন আমেরিকার ক্রিকেটার জসকরণ মলহোত্র। তিনি ২০২২ সালের পর দেশের হয়ে আর খেলেননি। নিজের পোস্টে একটি হাসির ইমোজি দেন তিনি। জসকরণের এই কাজ ভাল ভাবে নেননি আমেরিকার এ বারের বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটার আলি খান। তিনি সেই টুইটের নীচে লেখেন, “আমি কখনওই আমার এক প্রাক্তন সতীর্থের কাছে এই কাজ আশা করিনি। অন্য ক্রিকেটারের প্রতি হিংসা ভাল নয়। তোমার কাছে এই অপেশাদারিত্ব আশা করিনি।” তার পাল্টা জবাব দেন জসকরণ। তিনি লেখেন, “তোমাকে একটা কথা বলি। আমার পুরনো পোস্ট পড়ে দেখ ভাই। কী ভাবে তোমাকে ও তোমার দলকে আমি সমর্থন করেছি।”

জসকরণ আমেরিকার হয়ে ২০২১ সালে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে এক ওভারে ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন। এক দিনের ম্যাচে তিনি দ্বিতীয় ক্রিকেটার যিনি এক ওভারে ছয় ছক্কা মেরেছেন। কিন্তু ২০২২ সালের পর থেকে আর আমেরিকার জাতীয় দলে জায়গা পাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE