Advertisement
১৯ জুলাই ২০২৪
T20 World Cup 2024

পাকিস্তানের সুবিধা করে দিল ভারত, বিশ্বকাপের সুপার ৮-এ উঠতে কী করতে হবে বাবরদের

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আমেরিকাকে হারিয়েছে ভারত। তার ফলে সুবিধা হয়েছে পাকিস্তানের। এই পরিস্থিতিতে বাবর আজ়মদের সুপার ৮-এ ওঠার অঙ্ক কী?

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৮:১৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এর দৌড়ে এখনও বেঁচে রয়েছে পাকিস্তান। বুধবার আমেরিকাকে হারিয়েছে ভারত। তার ফলে সুবিধা হয়েছে পাকিস্তানের। এই পরিস্থিতিতে বাবর আজ়মদের সুপার ৮-এ ওঠার অঙ্ক কী?

গ্রুপ এ থেকে সুপার ৮ পাকা করেছে ভারত। বাকি একটি জায়গার জন্য লড়াই মূলত পাকিস্তান ও আমেরিকার। ভারতের কাছে হারের পরেও আমেরিকা দ্বিতীয় স্থানে রয়েছে। ৩ ম্যাচে ৪ পয়েন্ট তাদের। পাকিস্তান এখন তিন নম্বরে। তাদের পয়েন্ট ৩ ম্যাচে ২। তবে বাবরদের (০.১৯১) নেট রানরেট আমেরিকার (০.১২৭) থেকে বেশি।

আমেরিকার শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচ তারা জিতে গেলে ৬ পয়েন্ট নিয়ে সুপার ৮-এ উঠে যাবে। কিন্তু যদি আমেরিকা হারে তা হলে সুযোগ থাকবে পাকিস্তানের। তাদেরও শেষ ম্যাচ আয়ারল্যান্ডের সঙ্গে। সেই ম্যাচ তারা জিতলে আমেরিকা ও পাকিস্তান, দুই দলেরই পয়েন্ট হবে ৪। নেট রানরেটে সুপার ৮-এ চলে যাবে পাকিস্তান।

তবে হার-জিতের থেকেও এখন পাকিস্তানের চিন্তা বেশি আবহওয়া নিয়ে। গত কয়েক দিন ধরে ফ্লোরিডাতে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে। আগামী কয়েক দিনও সেখানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইতিমধ্যেই শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। ফ্লোরিডার মাঠেই আমেরিকা-আয়ারল্যান্ড ও পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচ রয়েছে। এই দু’টি ম্যাচের যে কোনও একটি ভেস্তে গেলেই পাকিস্তান বিশ্বকাপ থেকে বিদায় নেবে। ভারতের পরে দ্বিতীয় দল হিসাবে সুপার ৮-এ উঠবে আমেরিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Pakistan Cricket Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE