Advertisement
১৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

পর পর দুই বিশ্বকাপে বিপর্যয়, আট মাস পরের কথা ভেবে এখন থেকেই ভয়ে কাঁপছে পাকিস্তান

দলগত খামতির কথা শোনা গিয়েছে বাবরের মুখে। একই সুরে কথা বলেছেন আফ্রিদিও। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী তিনি। কিছু ক্ষেত্রে দ্রুত উন্নতি দরকার বলে জানিয়েছেন।

picture of pakistan cricket team

পাকিস্তান ক্রিকেট দল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৬:০৯
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। পর পর বিপর্যয়ে বিধ্বস্ত পাকিস্তানের ক্রিকেট। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক তারাই। আর আট মাস পর ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। এখন থেকেই ভয় পাচ্ছে পাকিস্তান।

দলের প্রাক্তন অধিনায়ক এবং এই বিশ্বকাপের দলে থাকা শাহিন আফ্রিদি সেই ইঙ্গিতই দিয়েছেন। পাকিস্তানের ভয় সমর্থকদের কথা ভেবে। সমর্থকদের তাঁরা হতাশ করেছেন, তা মেনে নিয়েছেন আফ্রিদি। তাঁর বক্তব্য, ‘‘ক্রিকেটপ্রেমীরা সব সময় খেলা দেখতে আসেন এবং আমাদের সমর্থন করেন। আমাদের পাশে থাকার জন্য, সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ। আমরা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। তবু যথেষ্ট সমর্থন পেয়েছি। দল হিসাবে এ বার আমাদেরও কিছু ফিরিয়ে দেওয়া উচিত তাঁদের।’’ বোঝাই যাচ্ছে, যে হেতু ঘরের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ায় অনেক বেশি সমর্থক আসবেন পাকিস্তানের খেলা দেখতে। পান থেকে চুন খসলে তাঁরা ছেড়ে কথা বলবেন না। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অন্যতম বড় প্রতিযোগিতার আগে দ্রুত উন্নতির বার্তা দিয়েছেন আফ্রিদি। ঘুরে দাঁড়ানোর ব্যাপারে তিনি আশাবাদী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফ্রিদিকে সরিয়ে আবার বাবরকে সাদা বলের ক্রিকেটের অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তা নিয়ে কম জলঘোলা হয়নি সে দেশের ক্রিকেট মহলে। আফ্রিদি অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর অধিনায়ক বাবরের পাশেই দাঁড়িয়েছেন। আফ্রিদি বলেছেন, ‘‘আমরা ভাল ক্রিকেট খেলতে পারিনি। দেশবাসীর প্রত্যাশা পূরণ করতে পারিনি। কিছু ক্ষেত্রে আমাদের দ্রুত উন্নতি করতে হবে। চ্যাম্পিয়ন্স ট্রফি আসছে। আমাদের উন্নতি করতে হবে এবং দল হিসাবে তৈরি হতে হবে।’’

আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিয়মরক্ষার শেষ ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন আফ্রিদি। ২২ রানে ৩ উইকট নিয়েছেন। নিজের পারফরম্যান্সে খুশি বাঁহাতি জোরে বোলার। তিনি মেনে নিয়েছেন ফ্লরিডার উইকেট থেকে যথেষ্ট সাহায্য পেয়েছেন। সঠিক জায়গায় বল রেখেই উইকেট পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE