Advertisement
১৬ জুন ২০২৪
T20 World Cup 2024

ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি পাওয়া ক্রিকেটার বিশ্বকাপে, আট দিন পর পৌঁছলেন ওয়েস্ট ইন্ডিজ়‌ে

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য আমেরিকা যাওয়ার ভিসা পাননি। মনে করা হয়েছিল প্রতিযোগিতায় খেলাই হবে না তাঁর। সেই ক্রিকেটার পৌঁছে গেলেন ওয়েস্ট ইন্ডিজ়ে। গ্রুপের শেষ দু’টি ম্যাচে খেলবেন তিনি।

cricket

সন্দীপ লামিছানে। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৯:৩০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য আমেরিকা যাওয়ার ভিসা না পাওয়ায় মনে করা হয়েছিল প্রতিযোগিতায় খেলাই হবে না তাঁর। নিজেও লম্বা পোস্ট করে নেপাল দলকে শুভেচ্ছা জানিয়েছিলেন। ধর্ষণকাণ্ডে মুক্তি পাওয়া সেই সন্দীপ লামিছানেই আচমকা ওয়েস্ট ইন্ডিজ়ে পৌঁছে গেলেন। জানালেন, গ্রুপের শেষ দু’টি ম্যাচে খেলবেন তিনি।

তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর আমেরিকা ভিসা দিতে চায়নি সন্দীপকে। নেপালের প্রাক্তন অধিনায়ক পর পর দু’বার প্রত্যাখ্যাত হওয়ার পর একটি পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন, তিনি বিশ্বকাপে খেলতে পারবেন না। গোটা দলকেও শুভেচ্ছা জানিয়েছিলেন।

রবিবার রাতের দিকে বিমানবন্দরে দাঁড়িয়ে একটি ছবি পোস্ট করেন সন্দীপ। জানান, তিনি ওয়েস্ট ইন্ডিজ়‌ে রয়েছেন। নেপাল সরকার, বিদেশ মন্ত্রক, ক্রীড়া মন্ত্রককে ধন্যবাদ জানিয়ে লেখেন, অনেক চেষ্টা সত্ত্বেও আমেরিকার ভিসা জোগাড় করা যায়নি। কিন্তু শেষ দু’টি ম্যাচ খেলতে তিনি ওয়েস্ট ইন্ডিজ়‌ে পৌঁছে গিয়েছেন।

নেপাল ক্রিকেটের প্রেসিডেন্ট চতুর বাহাদুর চন্দ, সচিব এবং ভাই পরস খাড়কাকে ধন্যবাদ জানিয়েছেন সন্দীপ। তাঁর দাবি, আইসিসি-র সঙ্গে সহযোগিতা করেই ওয়েস্ট ইন্ডি‌জ়ের ভিসা জোগাড় করা গিয়েছে। তিনি বিশ্বকাপে খেলতে মুখিয়ে রয়েছেন। পাশাপাশি তাঁর ভাবমূর্তি নষ্ট করার যে প্রচেষ্টা হয়েছে তারও নিন্দা করেছেন সন্দীপ।

নেপাল গ্রুপের শেষ দু’টি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে। তার আগে বুধবার সকালে ফ্লোরিডায় শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Nepal Cricket Sandeep Lamichhane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE