Advertisement
২৪ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

গুরুত্বহীন ম্যাচে দাপট নিউ জ়িল্যান্ডের, বিশ্বকাপে তিন অঙ্কের রান ছুঁতে পারল না উগান্ডা

৫ কোটি মানুষের দেশে ক্রিকেট খুব একটা জনপ্রিয় খেলা নয়। সেই দেশের বিশ্বকাপ যাত্রা এ বারের মতো শেষ হল। গুরুত্বহীন ম্যাচে নিউ জ়িল্যান্ড তাদের হারাল ৯ উইকেটে।

New Zealand

উগান্ডার বিরুদ্ধে সহজ জয় নিউ জ়িল্যান্ডের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১০:০১
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ কিছু নতুন দেশকে খেলতে দেখা গেল। ২০ দলের বিশ্বকাপে জায়গা করে নিয়েছিল পূর্ব আফ্রিকার দেশ উগান্ডা। ৫ কোটি মানুষের দেশে ক্রিকেট খুব একটা জনপ্রিয় খেলা নয়। সেই দেশের বিশ্বকাপ যাত্রা এ বারের মতো শেষ হল। গুরুত্বহীন ম্যাচে নিউ জ়িল্যান্ড তাদের হারাল ৯ উইকেটে।

গ্রুপ সি থেকে আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ় সুপার ৮-এ জায়গা করে নিয়েছে। ফলে বাকি দলগুলি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। নিউ জ়িল্যান্ড এবং উগান্ডার এখন আর পরের পর্বে যাওয়ার কোনও সুযোগ নেই। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে উগান্ডা করে ৪০ রান। ৫.২ ওভারে জয়ের রান তুলে নেয় নিউ জ়িল্যান্ড। হারায় একটি উইকেট।

এ বারের বিশ্বকাপে উগান্ডা খেলল আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি, ওয়েস্ট ইন্ডিজ় এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। প্রথম ম্যাচে আফগানদের বিরুদ্ধে ৫৮ রান করেছিল উগান্ডা। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে তারা করে ৭৮ রান। সেই ম্যাচটি জিতেছিল উগান্ডা। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তাদের ইনিংস শেষ হয়ে যায় ৩৯ রানে। শনিবার সকালে কিউইদের বিরুদ্ধে করল ৪০ রান।

ম্যাচে নিউ জ়িল্যান্ডের হয়ে তিন উইকেট নেন টিম সাউদি। দু’টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার এবং রাচিন রবীন্দ্র। একটি উইকেট নেন লকি ফার্গুসন। তাঁদের দাপটে ৪০ রানে শেষ হয়ে যায় উগান্ডার ইনিংস। সেই রান তাড়া করতে নেমে ১৭ বলে ৯ রান করেন ফিল অ্যালেন। তিনি আউট হলেও ১৫ বলে ২২ রান করে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে।

নিউ জ়িল্যান্ডের এখনও একটি ম্যাচ বাকি। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ১৭ জুন খেলতে হবে সেই ম্যাচ।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 New Zealand Uganda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE