Advertisement
২১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘বাবরদের একতাই নেই, জীবনে এমন দল দেখিনি’! পাকিস্তান বিদায় নিতেই দোষারোপ কোচের

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দল বিদায় নিতেই মুখ খুললেন প্রধান কোচ গ্যারি কার্স্টেন। পাক ক্রিকেটারদের একহাত নিয়েছেন তিনি।

cricket

বাবর আজ়ম (বাঁ দিকে) ও মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২২:০৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর কয়েক সপ্তাহ আগে দলের কোচ করে আনা হয়েছিল গ্যারি কার্স্টেনকে। সে ভাবে দলের সঙ্গে বোঝাপড়াও হয়নি তাঁর। তার মাঝেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দল বিদায় নিতেই মুখ খুললেন প্রধান কোচ গ্যারি কার্স্টেন। বাবর আজ়মদের একহাত নিয়েছেন তিনি।

কার্স্টেনের মতে, পাকিস্তান দল হিসাবে খেলেনি বলেই হেরেছে। ক্রিকেটারদের মধ্যে কোনও একতা নেই। সংবাদমাধ্যমে তিনি বলেন, “পাকিস্তান দলে কোনও একতা নেই। ওরা মুখে একে দল বলে। কিন্তু এটা কোনও দলই নয়। ক্রিকেটারেরা কেউ কাউকে সাহায্য করে না। সবাই আলাদা। নিজের মতে চলে।”

আগে কোচ হিসাবে ভারতকে ২০১১ সালের এক দিনের বিশ্বকাপ জিতিয়েছিলেন কার্স্টেন। আইপিএলেও বেশ কিছু দলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। কার্স্টেন নাকি এমন দল কোথাও দেখেননি। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারের কথায়, “আমি অনেক দলে কাজ করেছি। কিন্তু কোথাও এমন অভিজ্ঞতা হয়নি। জীবনে এমন দল আমি দেখিনি।”

কার্স্টেন জানিয়েছেন, পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস দেখে তিনি অবাক হয়েছেন। ক্রিকেটীয় দক্ষতাতেও অন্য দলগুলির থেকে বাবরেরা পিছিয়ে রয়েছেন বলেই মনে করেন তিনি। এই সব কারণেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে তাঁদের বিদায় নিতে হয়েছে বলে মত কোচের।

ভারতের বিরুদ্ধে ১২০ রান তাড়া করতে পারেনি পাকিস্তান। ৬ রানে হেরেছিলেন বাবরেরা। সেই হারের পর প্রথম মুখ খুলেছিলেন কার্স্টেন। বলেছিলেন, “আমি খুব হতাশ। জানতাম ১২০ রান তাড়া করা সহজ হবে না। যেখানে ভারতের ব্যাটারেরা খেলতে পারেনি, সেখানে আমাদেরও সমস্যা হবে। কিন্তু ৭২ রানে ২ উইকেট থেকেও যে ম্যাচ হারব, সেটা ভাবতে পারিনি। আমরা নিজেরা নিজেদের হারিয়েছি।” এ বার বিদায়ের পরেও বাবরদের নিশানা করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE