Advertisement
১৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

সমালোচকদের মুখ বন্ধে মরিয়া পাক বোর্ড, বাবরদের বিরুদ্ধে অসত্য খবর করলে হতে পারে জেল

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বিদায় নেওয়ার পর থেকেই অনেকে সমালোচনা করছেন। তা বন্ধ করতে মরিয়া পাকিস্তান বোর্ড। বাবরদের বিরুদ্ধে অসত্য খবর করলে হতে পারে জেলও।

cricket

পাকিস্তান দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৮:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বিদায় নেওয়ার পর থেকেই অনেকে সমালোচনা করছেন। সেই সব সমালোচনা অনেক সময় মাত্রাছাড়া হয়ে যাচ্ছে। সম্প্রতি এক সমর্থকের সঙ্গে হাতাহাতি করেছেন বোলার হ্যারিস রউফ। এ সব দেখেই নড়েচড়ে বসেছে পাকিস্তান বোর্ড। তারা সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে।

সম্প্রতি পাকিস্তানের পঞ্জাব প্রদেশের সরকার একটি আইন পাশ করেছে। সেখানে কোনও খ্যাতনামীর বিরুদ্ধে প্রমাণ ছাড়াই ব্যক্তিগত আক্রমণ করা হলে শাস্তির নিদান দেওয়া হয়েছে। বড় জরিমানা, এমনকি ছ’মাসের জন্য জেলও খাটতে হতে পারে। এই আইনকে সঙ্গী করে বাবর আজমদের পাশে দাঁড়াতে চাইছে বোর্ড।

সম্প্রতি এক ইউটিউবার দাবি করেছিলেন, বাবর কারও থেকে দামী গাড়ি উপহার পেয়েছিলেন। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে। কোনও ব্যক্তি বা সংগঠন কোনও আক্রমণ বা কিছু দাবি করার পর যদি সত্যতা প্রমাণ করতে না পারেন, তা হলে তাঁকে শাস্তি দেওয়া হবে।

কিছু দিন আগে পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম দাবি করেছিল, নিউ ইয়র্কে ক্রিকেটারদের রাখার জন্য হোটেলের ৬০টি ঘর বুক করা হয়েছে। বাবর, হ্যারিস, শাদাব খান, ফখর জমানের মতো ক্রিকেটার পরিবার সঙ্গে নিয়ে ঘুরছেন। কেন সেই টাকা বোর্ড দেবে তা জানতে চাওয়া হয়েছিল। বোর্ড জানিয়েছে, ক্রিকেটারদের টাকা বোর্ড মেটালেও তাঁদের পরিবারের টাকা সংশ্লিষ্ট ক্রিকেটারই মিটিয়েছেন। বোর্ড কোনও টাকা খরচ করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Pakistan Cricket PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE