Advertisement
১৯ জুলাই ২০২৪
T20 World Cup 2024

সহবাগকে চেনেনই না! বিশ্বকাপে দলকে জিতিয়েও সমালোচিত শাকিব

বীরেন্দ্র সহবাগকে কি চেনেন না শাকিব আল হাসান? একটি ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকে এমনই প্রশ্ন ঘোরাফেরা করছে ক্রিকেটমহলে। কী হয়েছে ঘটনাটি?

cricket

শাকিব আল হাসান। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ২০:১৫
Share: Save:

বীরেন্দ্র সহবাগকে কি চেনেন না শাকিব আল হাসান? একটি ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকে এমনই প্রশ্ন ঘোরাফেরা করছে ক্রিকেটমহলে। তাই জন্যই নেদারল্যান্ডসকে একার হাতে হারানোর পরেও বাংলাদেশের ক্রিকেটারকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

শাকিবের একটি সাংবাদিক বৈঠকের ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করছেন, “আপনার পারফরম্যান্স নিয়ে অনেক আলোচনাই হচ্ছে। বিশেষত বীরেন্দ্র সহবাগের একটি মন্তব্য অনেকের নজরে এসেছে..।” এর পরেই শাকিব প্রশ্নকর্তাকে থামিয়ে বলে ওঠেন, “কে?”

ভিডিয়োর এইটুকু অংশ ভাইরাল হতেই ক্রিকেট সমর্থকেরা রেগে গিয়েছেন শাকিবের প্রতি। তাঁর মতো বাংলাদেশের এত অভিজ্ঞ ক্রিকেটার কেন সহবাগকে চিনবেন না সেই প্রশ্ন উঠছে। আবার অনেকে বলেছেন, শাকিব হয়তো সহবাগের নামটি ঠিক করে শুনতে পাননি। আবার শোনার জন্য প্রশ্নকর্তাকে থামিয়ে দিয়েছেন।

তবে সহবাগের সেই মন্তব্য প্রকাশ্যে এসেছে। তিনি বলেছিলেন, “তুমি হেডেন বা অ্যাডাম গিলক্রিস্ট নও যে শর্ট বলে অনায়াসে পুল শট খেলে দেবে। তুমি স্রেফ বাংলাদেশের একজন ক্রিকেটার। তাই নিজের মান অনুযায়ী খেলো।”

শাকিব সেই প্রশ্নের উত্তরে বলেছেন, “সমালোচকদের জবাব দেওয়ার জন্য একজন ক্রিকেটার খেলতে নামে না। তার কাজ দলের হয়ে অবদান রাখা। সেটা করতে না পারলে আলোচনা তো হবেই। তাই আমার মতে, সমালোচনা কোনও খারাপ কাজ নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Shakib Al Hasan Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE