Advertisement
২৪ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

গিটার বাজানোর পর এ বার যোগাসন, আবার ভারতীয় সমর্থকদের মন জিতলেন আমেরিকার সৌরভ

কিছু দিন আগেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল তাঁর গিটার বাজানোর ভিডিয়ো। আমেরিকার সেই ক্রিকেটার সৌরভ নেত্রভালকর এ বার মন দিলেন যোগাসনে। আবার সমর্থকদের মন জিতলেন ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার।

cricket

সৌরভ নেত্রভালকর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২২:০২
Share: Save:

কিছু দিন আগেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল তাঁর গিটার বাজানোর ভিডিয়ো। আমেরিকার সেই ক্রিকেটার সৌরভ নেত্রভালকর এ বার মন দিলেন যোগাসনে। সুপার এইটে ওঠা নিশ্চিত করার যোগাসন করে আবার সমর্থকদের মন জিতলেন ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার।

সৌরভ একটি ভিডিয়ো দিয়েছেন ইনস্টাগ্রামে। ৩২ বছরের ক্রিকেটারকে যোগাসনের বিভিন্ন পজিশন করে দেখিয়েছেন। সমর্থকেরা প্রশংসা করেছেন তাঁর ফিটনেসের। সৌরভ লিখেছেন, “যোগাসনের যাত্রা চলছেই। জোর দিতে চাই পদ্মাসনে। পদ্মফুল দেখে আমরা শিখেছি, কী ভাবে নোংরা জলের মধ্যেও নিজেকে ফুটিয়ে তোলা যায় এবং সেই নোংরা নিজের গায়ে না লাগানো যায়।”

ভারতের বিরুদ্ধে ম্যাচে আমেরিকা হারলেও নজর কেড়েছিল সৌরভের বোলিং। প্রথম ওভারেই তিনি আউট করেছিলেন বিরাট কোহলিকে। পরের ওভারে তুলে নিয়েছিলেন রোহিত শর্মাকে। আমেরিকা হারলেও নিজের স্বপ্নের দুই ক্রিকেটারের উইকেট পাওয়ায় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সৌরভ।

কিছু দিন আগেই জানা গিয়েছিল, কী ভাবে বিশ্বকাপ খেলার মাঝেই অফিসের কাজ সামলাচ্ছেন সৌরভ। তিনি পেশায় সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার। সৌরভের ছুটি না পাওয়ার কথা জানিয়েছিলেন তাঁর বোন নিধি। তিনি বলেছিলেন, ‘‘বিশ্বকাপের জন্য ছুটি নেয়নি দাদা। কাজে ফাঁকি দেওয়া পছন্দ নয় ওর। ক্রিকেটের সরঞ্জামের পাশাপাশি অফিসের ল্যাপটপও সঙ্গে রয়েছে বিশ্বকাপের সময়। ওর ভাগ্য বেশ ভাল। সহকর্মীরা সব সময় ওর পাশে থাকে। বিশ্বকাপের জন্য যে কোনও জায়গা থেকে যে কোনও সময় কাজ করার অনুমতি পেয়েছে সৌরভ। আসলে ও নিজেই কাজ করতে চায়। নিজের সংস্থাকে ১০০ শতাংশ দিতে চায়।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে কাজ করছেন কখন? নিধি জানিয়েছিলেন, ম্যাচ বা অনুশীলনের শেষে হোটেলে ফিরে অফিসের কাজ নিয়ে বসে পড়েন সৌরভ। অধিকাংশ দিন সন্ধ্যার পর থেকে অফিসের কাজ করছেন। সে সময় তাঁর সঙ্গে ক্রিকেটের আর কোনও যোগাযোগ থাকে না। অফিসের কাজ শেষ করার পর আবার ম্যাচে নিয়ে ভাবেন ওয়াসিম জাফরের নেতৃত্বে রঞ্জি অভিষেক হওয়া সৌরভ।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Saurabh Netravalkar USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE