Advertisement
১৬ এপ্রিল ২০২৪
national games

দ্যুতি, হিমাকে হারিয়ে চমক জ্যোতির

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন অন্ধ্রপ্রদেশের জ্যোতি ইয়ারাজি সোনা জিতে আলোড়ন ফেলে দিয়েছেন। তিনি এই ইভেন্টে সময় নেন ১১.৫১ সেকেন্ড।

রোজি মীনা পলরাজ।

রোজি মীনা পলরাজ। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ০৮:৪৯
Share: Save:

জাতীয় গেমসে শনিবার পোল্ট ভল্টে নতুন কীর্তি গড়েছেন রোজি মীনা পলরাজ। ২৪ বছরের রোজি ৪.২০ মিটার লাফিয়ে ভেঙে দিয়েছেন ভি এস সুরেখার ৪.১৫ মিটার লাফানোর রেকর্ড। ছেলেদের লং জাম্পে তামিলনাড়ুর জেসউইন অলড্রিন হারিয়ে দিয়েছেন কমনওয়েলথ গেমসে রুপোজয়ী মুরলী শ্রীশঙ্করকে। তিনি ৮.২৬ মিটার লাফিয়ে সোনা জেতেন। শ্রীশঙ্কর লাফান ৭.৯৩ মিটার। হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় ঝুঁকি নিতে পারেননিকেরলের এই অ্যাথলিট।

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছেন অন্ধ্রপ্রদেশের জ্যোতি ইয়ারাজি সোনা জিতে আলোড়ন ফেলে দিয়েছেন। তিনি এই ইভেন্টে সময় নেন ১১.৫১ সেকেন্ড। জ্যোতির কাছে হার মানেন দ্যুতি চন্দ এবং হিমা দাস। এই ইভেন্টে দ্যুতি ১১.৬৯ সেকেন্ড সময় নিয়ে ষষ্ঠ হয়েছেন। হিমা ১১.৭৪ সেকেন্ড সময় নিয়ে সাত নম্বরে দৌড় শেষ করেন।

জাতীয় গেমসে কেরলকে জিতিয়ে উঠে ভারতীয় ব্যাডমিন্টন তারকা এইচ এস প্রণয় বললেন, তাঁর লক্ষ্য মরসুম শেষের ওয়ার্ল্ড টুর ফাইনালস। তবে মরসুমের বাকি প্রতিযোগিতাগুলিতে ধারাবাহিকতা বজায় রাখতে হবে, তা-ও স্বীকার করছে তিনি।

‘‘আমার লক্ষ্য এখন ওয়ার্ল্ড টুর ফাইনালস। তার আগে বেশ কয়েকটা প্রতিযোগিতা অবশ্য খেলতে হবে। আশা করছি তাতে ভাল ফলই করতে পারব,’’ জাতীয় গেমসে কেরলকে ৩-১ ফলে অসমের বিরুদ্ধে জিতিয়ে বলেন প্রণয়। যোগ করেন, ‘‘আমাকে ধারাবাহিক ভাবে ভাল খেলে যেতে হবে। ওয়ার্ল্ড টুর ফাইনালসের আগে ছন্দও ধরে রাখতে হবে। গত বছর থেকে যে ভাবে খেলে আসছি তাতে খুশি। এই ছন্দটাই ধরে রাখতে হবে।’’

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রাক্তন ৮ নম্বর প্রণয় ছন্দপতন এবং অসুস্থতার সঙ্গে লড়াই করার জন্য এক সময় প্রথম ২০ জনের বাইরে চলে গিয়েছিলেন। তবে সাম্প্রতিক বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিনি প্রথম ১৫ জনের মধ্যে চলে এসেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

national games Ahmedabad Pole Vault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE