Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Asian Games

৮ মিনিটের মধ্যে আরও এক সোনা, নীরজ চ্যাম্পিয়ন হওয়ার পরেই জয়ী ভারতের রিলে দল

ছেলেদের ৪X৪০০ মিটার দৌড়ে সোনা জিতল ভারত। আনাস মুহাম্মদ, অমজ জাকোব, আজমল মহম্মদ এবং রাজেশ রমেশ দেশকে সোনা এনে দিলেন।

relay

ছেলেদের রিলেতে সোনা জিতল ভারত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৮:১৫
Share: Save:

নীরজ চোপড়া জ্যাভলিনে সোনা জিতেছিলেন ভারতীয় সময় ৬টা ১ মিনিটে। তার ঠিক ৮ মিনিট পরেই ভারতের ছেলেরা ৪X৪০০ মিটার দৌড়ে সোনা জিতল। আনাস মুহাম্মদ, অমজ জাকোব, আজমল মহম্মদ এবং রাজেশ রমেশ দেশকে সোনা এনে দিলেন। জাতীয় রেকর্ড ভেঙে তাঁরা বুধবার রেস শেষ করেন ৩ মিনিট ০১.৫৮ সেকেন্ডে।

গত বার ভারত এই ইভেন্টে রুপো জিতেছিল। কাতারের বিরুদ্ধে হারতে হয়েছিল। বুধবার সেই কাতারকেই পিছনে ফেলে দিলেন রমেশরা। দৌড় শুরু করেছিলেন আনাস। তিনি পাঁচ নম্বরে শেষ করেন। ৪৩.৬০ সেকেন্ড সময় নেন তিনি। পরের দৌড় ছিল জাকোবের। তিনিই দেশকে সোনা জয়ের কাছে পৌঁছে দেন। পাঁচ নম্বরে থাকা ভারতকে এক নম্বরে নিয়ে চলে আসেন তিনি। সেই ধারা বজায় রাখেন আজমল এবং রাজেশ। সোনা জিতে নেয় ভারত। এই ইভেন্টে রুপো পায় কাতার এবং ব্রোঞ্জ পেয়েছে শ্রীলঙ্কা।

এই বছর বিশ্ব অ্যাথলেটিক্সে রেকর্ড গড়েছিল ভারত। সেখানে ভারতের ছেলেরা রিলেতে ২ মিনিট ৫৯.০৫ সেকেন্ডে দৌড় শেষ করে। বুধবার অল্পের জন্য সেই নিজেদের রেকর্ড ভাঙতে পারেনি ভারত।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নীরজ জ্যাভলিনে ভারতকে সোনা এনে দিলেন সেই ইভেন্টে রুপো পেল ভারত। কিশোর জেনা রুপো এনে দেন দেশকে। দুই ভারতীয় দাপট দেখালেন এশিয়ান গেমসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE