Advertisement
২৮ মে ২০২৪
Asian Games

এশিয়ান গেমসের ক্রিকেটে সেমিতে ভারত-বাংলাদেশ এক দিকে, অন্য ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে কারা?

এশিয়ান গেমসের ক্রিকেটে এক দিকে ভারত-বাংলাদেশ সেমিফাইনাল। অন্য দিকে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। তাদের প্রতিপক্ষ কোন দল?

PakistanAfghanista

পাকিস্তানের ক্রিকেট সমর্থকেরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৬:১৯
Share: Save:

এশিয়ান গেমসের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে আফগানিস্তান। বুধবার শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিল তারা। মাত্র ৮ রানে জিতল আফগানিস্তান। ব্যাটারদের ব্যর্থতায় ১১৬ রানে শেষ হয়ে যায় তারা। কিন্তু শ্রীলঙ্কার ব্যাটারেরা সেই রানও তুলতে পারলেন না। তাই সেমিফাইনালে পাকিস্তানকে খেলতে হবে আফগানিস্তানের বিরুদ্ধে।

আফগান ব্যাটার নুর আলি জ়াদরান ৫১ রান করেন। কিন্তু তিনি ৫২ বল খেলেন। যদিও নুর রান না পেলে আরও কম রানে শেষ হয়ে যেত আফগানিস্তান। ২৩ রান করেন শাহিদুল্লা। ২০ রান করেন ওপেনার মহম্মদ শাহজাদ। আর কোনও ব্যাটার ১০ রানের গণ্ডি পার করেননি। চার জন ব্যাটার কোনও রান করেননি। ১৮.৩ ওভারে শেষ হয়ে যায় আফগানিস্তান। শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট নেন নুয়ান থুসারা।

মনে করা হয়েছিল সহজেই ম্যাচ জিতবে শ্রীলঙ্কা। কিন্তু ১১৭ রান তুলতে গিয়েই হেরে যায় তারা। শ্রীলঙ্কার কোনও ব্যাটার ২৫ রানের গণ্ডিও পার করতে পারেননি। মাত্র ২২ রান করেন অধিনায়ক সহন আরাচ্ছিগে। সেটাই দলের সর্বোচ্চ। বাকিদের কেউ ২০ রানও করতে পারেননি। পাঁচ বল বাকি থাকতেই হেরে যায় শ্রীলঙ্কা। আফগানিস্তানের গুলবাদিন নাইব এবং কাইস আহমেদ তিনটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন জাহির খান, শারাফুদ্দিন আশরাফ এবং করিম জনত। তাঁদের দাপটে হেরে যায় শ্রীলঙ্কা।

অন্য সেমিফাইনালে মুখোমুখি ভারত-বাংলদেশ। এশিয়ান গেমসের দু’টি সেমিফাইনালই হবে ৬ অক্টোবর। ফাইনাল হবে রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Pakistan Afghanistan Sri Lanka PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE