Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

স্পিড আর বাউন্সের চ্যালেঞ্জ নিতে আমরা তৈরি, অস্ট্রেলিয়ায় রোহিত

নিজস্ব প্রতিবেদন
১৯ নভেম্বর ২০১৮ ১৬:৩০
অস্ট্রেলিয়ার পিচ তাঁর খেলার স্টাইলের পক্ষে সহায়ক বলে মনে করছেন রোহিত শর্মা। ছবি টুইটারের সৌজন্যে।

অস্ট্রেলিয়ার পিচ তাঁর খেলার স্টাইলের পক্ষে সহায়ক বলে মনে করছেন রোহিত শর্মা। ছবি টুইটারের সৌজন্যে।

অস্ট্রেলিয়া মানেই গতি আর বাউন্সের সঙ্গে মানিয়ে নেওয়ার পরীক্ষা। আর সেই পরীক্ষায় বসার জন্য ভারতীয় ব্যাটসম্যানরা তৈরি বলে জানিয়ে দিলেন রোহিত শর্মা।

ব্রিসবেনে বুধবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামছে ভারত। তার জন্য রবিবার থেকে অনুশীলনে নেমে পড়েছে টিম ইন্ডিয়া। রোহিতের মতে, ব্রিসবেনের গাব্বাই অস্ট্রেলিয়ার দ্রুততম মাঠ। তবে গাব্বায় কোনও টেস্ট নেই। গতির জন্য ক্রিকেটমহলে বিখ্যাত পারথে অবশ্য রয়েছে সিরিজের দ্বিতীয় টেস্ট। রোহিত সাফ বলেছেন, "ভারত তো বরাবরই পারথ ও ব্রিসবেনে খেলেছে। এ বার আমরা পারথে টেস্ট খেলব। ব্রিসবেনে কোনও টেস্ট নেই। গতবার অবশ্য আমরা ব্রিসবেনে টেস্ট খেলেছি, পারথে টেস্ট খেলিনি।"

মুম্বইকরের ব্যাখ্যা, "এই দুই মাঠের কন্ডিশন রীতিমতো চ্যালেঞ্জের। অস্ট্রেলিয়ার আবার বিশেষত লম্বা বোলাররা রয়েছে। যাঁরা পিচ থেকে বাড়তি বাউন্স আদায় করার ক্ষমতা ধরে। সেই বাউন্সই হয়ে ওঠে ওদের অ্যাডভান্টেজ। ভারতীয় ব্যাটসম্যানরা সাধারণত অতটা লম্বা হয় না। ফলে, আমাদের কাজটা কঠিন হয়ে পড়ে। তবে এ বার আমরা সবাই বদ্ধপরিকর। কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করার জন্য তৈরি প্রত্যেকে।"

Advertisement

আরও পড়ুন: 'ভারতকে টেস্ট সিরিজে ৪-০ ওড়াবে অস্ট্রেলিয়া'

আরও পড়ুন: 'ভারতকে টেস্ট সিরিজে ৪-০ ওড়াবে অস্ট্রেলিয়া'

৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যর্থতার পর অস্ট্রেলিয়ায় টেস্ট স্কোয়াডের দলে জায়গা পেয়েছেন রোহিত। এখানের বাড়তি বাউন্স তাঁর ব্যাকফুট-নির্ভর খেলার ধরনের সঙ্গে খাপ খেয়ে যাবে বলে মনে করছেন ডানহাতি ব্যাটসম্যান। রোহিতের কথায়, "এখানের পিচে বাউন্স থাকবে। ফলে নিজের খেলা খেলতে পারব। সিমেন্টের পিচে খেলে বড় হয়েছি আমি। এ বার চ্যালেঞ্জ হল লাল বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করা। তবে তা নিয়ে এখনই ভাবছি না। সামনে টি-টোয়েন্টি সিরিজ। সেটাতে আগে ভাল খেলতে হবে। তারপর দেখা যাবে।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement