Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Novak Djokovic

বন্ধু নন রজার, বলে দিলেন জোকোভিচ

টেনিস কোর্টে জোকোভিচ এবং রজার পরস্পরের বিরুদ্ধে খেলেছেন পঞ্চাশ বার। যার ২৭ বার সার্বিয়ান তারকা জিতেছেন। এমনিতে রজার অবসর ঘোষণার পরে বিদায়ী প্রতিযোগিতা লেভার কাপে খেলেছিলেন জোকোভিচ।

An image of Novak Djokovic and Roger Federer

কোর্টে যুযুধান সম্পর্ক থাকলে কখনও দুই খেলোয়াড় বন্ধু হতে পারেন না বলে মনে করেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ০৮:৪২
Share: Save:

কোর্টে যুযুধান সম্পর্ক থাকলে কখনও দুই খেলোয়াড় বন্ধু হতে পারেন না বলে মনে করেন টেনিস তারকা নোভাক জোকোভিচ।

সমাজমাধ্যমে সার্বিয়ার তারকা বলেছেন, ‘‘কোনও কালেই আমি এবং রজার ফেডেরার বন্ধু ছিলাম না। তবে কখনও পরস্পরের শত্রুও ছিলাম না। টেনিস কোর্টে প্রতিদ্বন্দ্বিতার সম্পর্ক যার সঙ্গে, সে কী ভাবে বন্ধু হবে?’’ তিনি আরও বলেছেন, ‘‘তবে আমি চিরকালই রজারের প্রতি অসম্ভব শ্রদ্ধাশীল। নিঃসন্দেহে ও সর্বকালের অন্যতম সেরা। টেনিসে ওর অবদান অসাধারণ। কিন্তু আমরা কখনও ঘনিষ্ঠ বন্ধু হতে পারিনি।’’

টেনিস কোর্টে এই দু’জন পরস্পরের বিরুদ্ধে খেলেছেন পঞ্চাশ বার। যার ২৭ বার সার্বিয়ান তারকা জিতেছেন। এমনিতে রজার অবসর ঘোষণার পরে বিদায়ী প্রতিযোগিতা লেভার কাপে খেলেছিলেন জোকোভিচ। সেখানে বেশ আবেগঘন পরিবশ সৃষ্টি হয়। এমনকি ফেডেরার অন্তিম ম্যাচ খেলার পরে তাঁকে চোখের জল ফেলতেও দেখা যায়।

তবে ফরাসি ওপেনের আগে প্রস্তুতি সুখের হল না জোকোভিচের। বুধবার চলতি ইটালি ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হল সার্বিয়ার মহাতারকাকে। তাঁকা হারালেন ডেনমার্কের কুড়ি বছরের নতুন তারা হোলগার রুন, যিনি গত বছরের নভেম্বরে প্যারিস মাস্টার্স ফাইনালেও হারিয়েছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে।

বুধবার হোলগার জিতলেন ৬-২, ৪-৬, ৬-২ ফলে। ম্যাচের পরে জোকোভিচ বলেছেন, ‘‘রোমে এত ঠান্ডায় এর আগে ম্যাচ খেলিনি। আবহাওয়াও খুব ভারী ছিল। এমন পরিবেশে বলকে নিজের নিয়ন্ত্রণে রাখা খুূব কঠিন হয়ে পড়ে। তবে হোলগার দারুণ টেনিস খেলে যোগ্য হিসেবে ম্যাচ জিতেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Federer Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE