Advertisement
২০ এপ্রিল ২০২৪
boris becker

Boris Becker: জেলে প্রাক্তন কোচ বরিস বেকার! কী মনে হচ্ছে নোভাক জোকোভিচের

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত এক সঙ্গে কাজ করেছেন বেকার এবং জোকোভিচ। এই সময়ের মধ্যে ছ’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সার্বিয়ার টেনিস তারকা। জোকোভিচ বলেন, “আশা করব এই সময়টা ও ঠিক পার করবে। জেল থেকে বেরিয়ে আসার পর যদি সেটাকে ‘সাধারণ’ জীবন যাপন বলা যায়, আশআ করব ও যেন সেটা করতে পারে। তবে কিছু পরিবর্তন তো হবেই। জেল-পরবর্তী জীবন কঠিন হবে।”

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৬:৫৫
Share: Save:

আড়াই বছরের জন্য জেলে বরিস বেকার। এক সময় নোভাক জোকোভিচের প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন ১৭ বছর বয়সে উইম্বলডন জেতা এই টেনিস তারকা। এক সময় নিজের হাতে জোকোভিচের মতো তারকাকে তৈরি করেছিলেন বেকার। সেই কোচ এখন জেলে। মন খারাপ জোকোভিচের।

বিশাল সম্পত্তি লুকিয়ে রেখেছিলেন বেকার। সেই কারণেই জেলে যেতে হয়েছে তাঁকে। জোকোভিচ বলেন, “হৃদয় ভেঙে গিয়েছে ওঁর জন্য। বেকার আমার বন্ধু, দীর্ঘ দিনের বন্ধু। তিন-চার বছর আমাকে প্রশিক্ষণ দিয়েছেন। আমার যাবতীয় সাফল্যের পিছনে ওঁর অবদান রয়েছে।”

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত এক সঙ্গে কাজ করেছেন বেকার এবং জোকোভিচ। এই সময়ের মধ্যে ছ’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সার্বিয়ার টেনিস তারকা। জোকোভিচ বলেন, “আশা করব এই সময়টা ও ঠিক পার করবে। জেল থেকে বেরিয়ে আসার পর যদি সেটাকে ‘সাধারণ’ জীবন যাপন বলা যায়, আশআ করব ও যেন সেটা করতে পারে। তবে কিছু পরিবর্তন তো হবেই। জেল-পরবর্তী জীবন কঠিন হবে।”

জোকোভিচ বলেছেন, “আমি ওঁর জন্য প্রার্থনা করছি। আশা করি ওঁর শরীর এবং মন ভাল থাকবে। সেটাই সব চেয়ে কঠিন চ্যালেঞ্জ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boris becker Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE