Advertisement
২৫ এপ্রিল ২০২৪
nick kyrgios

Nick Kyrgios: তিন বছর আগে আত্মহত্যা করতে গিয়েছিলেন এই টেনিস খেলোয়াড়, নিজেই জানালেন সে কথা

কিরিয়স লিখেছেন, ‘‘এটা তিন বছর আগের ছবি। সকলেই হয়তো ভাবছিল আমি মানসিক ভাবে ভাল আছি। জীবন উপভোগ করছি। কিন্তু, সেটা ছিল আমার অন্ধকার সময়।’’

নিক কিরিয়স।

নিক কিরিয়স। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:৩৮
Share: Save:

গত মাসেই অস্ট্রেলিয়ান ওপেনে ডাবলস খেতাব জিতেছেন টেনিস তারকা নিক কিরিয়স। এই সাফল্যের আগে ছিল তাঁর জীবনের অন্ধকার অধ্যায়। সে কথা নিজেই জানিয়েছেন তিনি।

অস্ট্রেলীয় টেনিস তারকা আত্মহত্যার কথাও ভেবেছিলেন মানসিক অবসাদ থেকে। ২০১৯ সালে মাদক সেবনের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সে বারের অস্ট্রেলীয় ওপেনের একটি ছবি পোস্ট করেছেন তিনি। সেই ছবিতে নিজের হাতের একটি অংশ চিহ্নিত করেছেন তিনি। কিরিয়স লিখেছেন, ‘এটা তিন বছর আগের ছবি। সকলেই হয়তো ভাবছিল আমি মানসিক ভাবে ভাল আছি। জীবন উপভোগ করছি। কিন্তু, সেটা ছিল আমার জীবনের একটা অন্ধকার সময়।’ ২৬ বছরের তারকা আরও লিখেছেন, ‘আমার ডান হাতের দিকে ভাল করে খেয়াল করলে দেখবেন, আঘাতের চিহ্ন রয়েছে। ওই ক্ষত নিজেরই তৈরি করা। সে সময় আমার মাথায় আত্মহত্যার ভাবনা ঘুরত। বিছানা ছেড়ে উঠে লক্ষ মানুষের সামনে খেলার মতো জায়গায় আসতে নিজেকে লড়াই করতে হয়েছে।’

তিনি আরও লিখেছেন, ‘একা থাকতাম। হতাশ ছিলাম। নেতিবাচক ভাবতাম। মদ্যপান করতাম। মাদক সেবন করতাম। পরিবার এবং বন্ধুদের দূরে সরিয়ে দিয়ে ছিলাম। কারোর সঙ্গে কথা বলতে পারতাম না। কাউকে বিশ্বাস করতে পারতাম না।’ সে সময় কোর্টের আচরণের জন্যও বার বার সমালোচিত হয়েছেন কিরিয়স।

কিরিয়স একই সঙ্গে তীব্র মানসিক অবসাদ থেকে বেরিয়ে আসার কথাও বলেছেন। কিছু দিন আগেই মানসিক স্বাস্থ্যের সমস্যার কথা জানিয়ে ছিলেন জাপানের টেনিস তারকা নাওমি ওসাকা। উল্লেখ্য, গত মরসুমে বেশ কিছুটা সময় কোর্ট থেকে দূরে ছিলেন মেয়েদের প্রাক্তন এক নম্বর তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE