Advertisement
২০ এপ্রিল ২০২৪
Wimbledon 2022

Wimbledon 2022: কোভিড যোদ্ধা এবং ইউক্রেনের উদ্বাস্তুরা বিনামূল্যে দেখতে পাবেন উইম্বলডন

উইম্বলডনে আগেই নিষিদ্ধ করা হয়েছে রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের। এ বার ইউক্রেনের উদ্বাস্তুদের পাশে দাঁড়ালেন আয়োজকরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২০:৩৩
Share: Save:

ইউক্রেন থেকে উদ্বাস্তু হয়ে যাঁরা ইংল্যান্ডে আশ্রয় নিয়েছেন, তাঁদের জন্য খুশির খবর। সহায়, সম্বলহীন মানুষদের বিনামূল্যে উইম্বলডন দেখার সুযোগ দিচ্ছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব।

টিকিট ছাড়াই খেলা দেখার পাশাপাশি ইউক্রেনীয় উদ্বাস্তদের জন্য আর্থিক সাহায্যের কথাও জানিয়েছেন উইম্বলডন আয়োজকেরা। ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৪০ লক্ষ টাকা সাহায্য করা হবে। বিনামূল্যে রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচদের খেলা দেখার সুযোগ পাবেন ব্রিটেনের কোভিড যোদ্ধারাও।

বিনামূল্যে অবশ্য যে কোনও দিন খেলা দেখতে পারবেন না ইউক্রেনের উদ্বাস্তু বা কোভিড যোদ্ধারা। প্রতিযোগিতার মাঝের রবিবার বিনামূল্যে তাঁদের খেলা দেখার সুযোগ দেওয়া হবে। আয়োজকদের পক্ষে স্কট লয়েড বলেছেন, ‘‘ইউক্রেনে অন্যায় সামরিক অভিযানে যাঁরা ক্ষতিগ্রস্ত, আমরা তাঁদের পাশে রয়েছি। চ্যাম্পিয়নশিপের মধ্যেও ওঁদের সঙ্গে থাকতে চাই। তাই একটা বিকাল ওঁদের জন্য রাখা হয়েছে।’’

ইউক্রেনের উদ্বাস্তুদের দায়িত্ব যাঁরা নিয়েছেন, স্বেচ্ছাসেবী সংস্থার সেই সব কর্মীরাও বিনামূল্যে মাঝের রবিবার খেলা দেখতে পারবেন।উল্লেখ্য, আগামী ২৭ জুন থেকে শুরু হবে এ বারের উইম্বলডন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE