Advertisement
১৮ জুলাই ২০২৪
Virat Kohli

Virat Kohli: পকেটে কোহলীর উইকেট! নাতিদের গল্প শোনাবেন লেস্টারের বোলার

প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকলেও প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলীর উইকেট পেয়েছেন রোমান ওয়াকার। প্রচণ্ড উত্তেজিত তিনি।

কোহলীর উইকেট পেয়ে উত্তেজিত বোলার।

কোহলীর উইকেট পেয়ে উত্তেজিত বোলার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২০:১৭
Share: Save:

দেশের হয়ে ম্যাচ খেলা তো দূর, এখনও ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে কোনও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি তিনি। অথচ তাঁরই পকেটে কি না বিরাট কোহলীর উইকেট! ভাবতেই পারছেন না রোমান ওয়াকার। ২১ বছরের ক্রিকেটার যত না উত্তেজিত, তাঁর পরিবার আরও বেশি। শুধু তাই নয়, ভারতের আরও চার ব্যাটারকে আউট করেছেন তিনি। ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন।

ওয়েলসের রেক্সহ্যামে জন্ম ওয়াকারের। লেস্টারশায়ারের দলে অনেক দিন রয়েছেন, কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও খেলার সুযোগ পাননি। মাত্র ১১ ওভারে পাঁচটি উইকেট নিয়ে তিনিই চমকে দিয়েছেন। রোহিত শর্মা, হনুমা বিহারী, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুরকে আউট করলেও, কোহলীর উইকেট তিনি হয়তো কোনও দিন ভুলতে পারবেন না।

লেস্টারশায়ারের টিভিতে ওয়াকার বলেছেন, “ভারত এ দেশে এলে তাদের বিরুদ্ধে খেলতে চাইবে না, এ রকম কেউ নেই। পাঁচ উইকেট পাব এটা ভাবতেই পারিনি। কোহলীর উইকেটটা সবচেয়ে ভাল মুহূর্ত। আমার দু’-একজন বন্ধু ফোন করে বলেছে যে নাতিদের এই গল্প শোনাতে।” প্রসঙ্গত, ওয়াকারের ভেতরে ঢুকে আসা বল কোহলীর প্যাডে লাগলে আম্পায়ার আউট দেন। কোহলী অবশ্য সিদ্ধান্তে খুশি হননি।

ভারতের ক্রিকেটারদের সঙ্গে সাজঘর ভাগ করতে পেরে খুশি ওয়াকার। বলেছেন, “অনেক কিছু শিখতে পেরেছিলেন। পন্থের সঙ্গে বেশ কিছু কথা হয়েছে। কী ভাবে কোন সময়ে কোন বোলারকে আনতে হয়, সেটা আমাদের শিখিয়েছে ও।” জানা গিয়েছে, লেস্টারের ক্রিকেটারদের পরামর্শ দেওয়া ছাড়াও, ভারতীয়দের সঙ্গে না গিয়ে সতীর্থদের সঙ্গে মধ্যাহ্নভোজ সেরেছেন পন্থ।

যশপ্রীত বুমরা এবং প্রসিদ্ধ কৃষ্ণের সঙ্গে বল করাও উপভোগ করেছেন ওয়াকার। বলেছেন, “খুব ভাল লেগেছে ওদের সঙ্গে বল করে। প্রত্যেকটা বল করার আগে কিছু না কিছু উপদেশ ওদের থেকে পেয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE