Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: জো রুটকে নকল করতে গেলেন বিরাট কোহলী! সফল কি হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে জো রুটের ব্যাট দাঁড় করিয়ে রাখার ভঙ্গি নকল করতে চেয়েছিলেন বিরাট কোহলী। তিনি কি সফল হলেন?

রুটকে নকল কোহলীর

রুটকে নকল কোহলীর ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৫:৩২
Share: Save:

চেয়েছিলেন জো রুটকে নকল করতে। পারলেন না বিরাট কোহলী। তবে ক্রিকেটীয় বিষয়ে নয়। অন্য একটি ব্যাপারে। কোহলীর সেই কাণ্ড নেটমাধ্যমে হাসির রসদ জোগাল। ভিডিয়ো ছড়িতে পড়তে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেল। রুটকে নকল করতে না পারায় ইংরেজ সমর্থকরা একটু বেশিই উচ্ছ্বসিত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমেছিলেন রুট। সে সময় তাঁকে দেখা যায় ক্রিজের উপর লম্বালম্বি ভাবে ব্যাটটি দাঁড় করিয়ে রাখতে। কোনও সাহায্য ছাড়াই ক্রিজের উপর সোজাসুজি দাঁড়িয়েছিল সেই ব্যাট। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে একই কাজ করার চেষ্টা করেন কোহলী। কোনও সাহায্য ছাড়াই ব্যাটটিকে ক্রিজে দাঁড় করিয়ে রাখতে চেষ্টা করেন। বলা বাহুল্য, সফল হননি। দু’বার দু’দিক থেকে তিনি চেষ্টা করেছেন। কোনও বারই ব্যাটটি সোজা হয়ে দাঁড়ায়নি। কোহলী ব্যাট থেকে হাত তুলে নেওয়া মাত্র সেটি তাঁর দিকে ঝুঁকে পড়ে। দু’বার চেষ্টা করার পর হাল ছাড়েন কোহলী।

সমর্থকদের নজর এড়ায়নি তাঁর এই কাণ্ড। নেটমাধ্যমে ভিডিয়ো ছড়িয়ে পড়ে এবং অনুরাগীরা রুটের সঙ্গে তাঁর তুলনা করতে শুরু করে দেন। রুটের কাণ্ডের পর কোনও কোনও ইংরেজ সমর্থক তাঁকে ‘জাদুকর’ বলে উল্লেখ করা শুরু করেন। তাঁরা কোহলীর সঙ্গে রুটের তুলনা টানেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli joe root england cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE