Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Murali Vijay

Murali Vijay: ‘লক্ষ্যহীন’ ক্রিকেটে ফিরলেন ধোনির অধীনে আইপিএল জেতা ক্রিকেটার

২০১০ এবং ২০১১-য় চেন্নাইয়ের আইপিএল জয়ী দলে ছিলেন তিনি। চুটিয়ে খেলেছেন ভারতের হয়েও। এখন আবার ক্রিকেটের মূলস্রোতে ফিরেছেন তিনি।

ধোনির দলের ক্রিকেটার খেলায় ফিরলেন।

ধোনির দলের ক্রিকেটার খেলায় ফিরলেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৮:৩২
Share: Save:

ভারতীয় দল থেকে বহু দিনই তিনি বাইরে। খেলেননি আইপিএলেও। দু’বছর ‘বিশ্রাম’ নেওয়ার পর আবার ক্রিকেটে ফিরছেন মুরলী বিজয়। তবে আইপিএল বা জাতীয় দল কোনওটিতেই নয়। বিজয় ফিরছেন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে (টিএনপিএল)। তাঁকে ত্রিচি ওয়ারিয়র্সের হয়ে খেলতে দেখা যাবে।

একটা সময় ছিল যখন ভারতের টেস্ট দলের ওপেনার হিসাবে তাঁকে ছাড়া আর কারওর নাম ভাবা যেত না। দেশের হয়ে ৬১টি টেস্ট খেলে প্রায় চার হাজারের কাছাকাছি রান রয়েছে। চেন্নাই সুপার কিংসেও এক সময় তিনি নিয়মিত ওপেনার ছিলেন। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে দু’টি আইপিএল জয়ী দলে তিনি ছিলেন। ২০১১-র ফাইনালে ৯৫ রানের ইনিংস খেলেন।

ক্রিকেটে ফিরলেন মুরলী বিজয়।

ক্রিকেটে ফিরলেন মুরলী বিজয়।

কেন বিশ্রাম নিয়েছিলেন সেই প্রসঙ্গে বিজয় বলেছেন, “নিজের এত দিনের ক্রিকেটজীবন ফিরে দেখার জন্য বিশ্রাম নিয়েছিলাম। এখন আর জীবনে কোনও লক্ষ্য নেই। শুধু ক্রিকেট উপভোগ করতে চাই এবং জীবনের এই পর্যায়টা উপভোগ করতে চাই। যত দিন সম্ভব ক্রিকেট খেলতে চাই। ব্যক্তিগত কারণে বিশ্রাম নিয়েছিলাম। সন্তানদের মানুষ করছিলাম। চোটও ছিল। এখন ফিট হয়ে ক্রিকেটে ফিরেছি।”

তিনটি আইপিএল মরসুমে ৪০০-র বেশি রান ছিল তাঁর। ২০১০ এবং ২০১১-য় আইপিএল জয়ী চেন্নাই দলে ছিলেন তিনি। প্রত্যাবর্তনের পথে তামিলনাড়ু ক্রিকেট সংস্থার সাহায্য পেয়েছেন বিজয়। যে অভিজ্ঞতা অর্জন করেছেন, সেটাই এখন ভাগ করতে চান তরুণদের সঙ্গে। বলেছেন, “তরুণদের বলব মাঠে গিয়ে সুযোগ কাজে লাগাও। যত বেশি সম্ভব তরুণকে সাহায্য করাই আমার লক্ষ্য। টিএনপিএলে সেটাই করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE