Advertisement
২৪ জুলাই ২০২৪
Sunil Gavaskar

ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার মতো দাপট দেখাতে পারবেন না কোহলীরা, মনে করছেন গাওস্কর

সুনীল গাওস্কর মনে করছেন, কোহলীর দল প্রতিভাবান হলেও এখনও একটি জিনিসের অভাব রয়েছে।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১১:০১
Share: Save:

আজ পর্যন্ত ক্রিকেটে দীর্ঘদিন ধরে দাপট দেখিয়েছে দুটি দেশ। এই দুই দেশ হল ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া। বিরাট কোহলীর ভারতকেও এখন দেশে-বিদেশে অপ্রতিরোধ্য দেখাচ্ছে। তারা কি পারবে এই দুই দেশের মতো দাপট দেখাতে? সুনীল গাওস্কর মনে করছেন, কোহলীর দল প্রতিভাবান হলেও এখনও ধারাবাহিকতার অভাব রয়েছে।

১৯৭০ এবং ’৮০-র দশকে ক্লাইভ লয়েডের সেই ওয়েস্ট ইন্ডিজ দলের দাপটে কাঁপত বাকি দেশগুলি। পরপর দুটি বিশ্বকাপ জিতেছিল তারা। এরপর ’৯০-এর দশক থেকে ২০১০ পর্যন্ত ছিল অস্ট্রেলিয়ার দাপট। স্টিভ ওয় এবং রিকি পন্টিংয়ের নেতৃত্বে টানা তিনটি বিশ্বকাপ জিতেছিল তারা। টেস্টে দু’বার টানা ১৬ ম্যাচ জিতেছিল।

সেই দলের সঙ্গে ভারতের তুলনা করতে গিয়ে গাওস্কর বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজ যে ভাবে শাসন করেছে সেটা ওরা দেখাতে পারবে কিনা আমি নিশ্চিত নই। তখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পাঁচটা ম্যাচেই জিতত। অস্ট্রেলীয়রাও পাঁচটার মধ্যে চারটে তো জিততই। এই ভারতীয় দলের পক্ষে সেটা করে দেখানো কঠিন। ওরা প্রচণ্ড প্রতিভাবান হলেও মাঝে মাঝে ধারাবাহিকতার অভাব দেখা যায়। এই কারণেই আমি এখনই ওদের এই তালিকায় রাখতে পারছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE