Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sri Lanka

সোবার্স, যুবরাজ, শাস্ত্রীদের ছয় ছক্কার ক্লাবে এ বার শ্রীলঙ্কার থিসারা

শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন। সে দেশের ক্লাব ক্রিকেটে আর্মি স্পোর্টস ক্রিকেট ক্লাবের হয়ে ছয় বলে ছয় ছক্কা হাঁকান থিসারা।

ছয় ছক্কা মেরে নজির গড়লেন থিসারা পেরেরা।

ছয় ছক্কা মেরে নজির গড়লেন থিসারা পেরেরা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২১ ১৯:১২
Share: Save:

আবার ছয় বলে ছয় ছক্কা। এবার শ্রীলঙ্কার ক্রিকেটে। থিসারা পেরেরা শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন। সে দেশের ক্লাব ক্রিকেটে আর্মি স্পোর্টস ক্রিকেট ক্লাবের হয়ে ছয় বলে ছয় ছক্কা হাঁকান থিসারা।

আর্মি স্পোর্টস ক্লাবের খেলা ছিল ব্লুমফিল্ড ক্রিকেট অ্যান্ড অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে। আর্মি ক্লাবের অধিনায়ক থিসারা যখন পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন, তখন হাতে ছিল ২০টি বল। শেষ পর্যন্ত তিনি ১৩ বলে ৫২ রান করেন। ব্লুমফিল্ডের অফস্পিনার দিলহান কুরেকে পরপর ৬টি ছয় মারেন থিসারা।

মাত্র তিন সপ্তাহ আগে ওয়েস্ট ইন্ডিজের কায়রন পোলার্ড এই কীর্তি গড়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তিনি আকিলা ধনঞ্জয়ের এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন। বিশ্বে নবম ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন থিসারা। তিনি এবং পোলার্ড ছাড়া এই তালিকায় রয়েছেন গারফিল্ড সোবার্স, রবি শাস্ত্রী, হার্শেল গিবস, যুবরাজ সিংহ, রস হোয়াইটলি, হজরতুল্লা জাজাই এবং লিয়ো কার্টার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE