×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

সীমিত ওভারের সব টিকিট শেষ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ নভেম্বর ২০২০ ০৪:২৪
মগ্ন: জিমে কসরতে ব্যস্ত সঞ্জু স্যামসন। শুক্রবার। টুইটার

মগ্ন: জিমে কসরতে ব্যস্ত সঞ্জু স্যামসন। শুক্রবার। টুইটার

কোভিড আতঙ্কের মধ্যেও এতটুকু কমছে না ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে আকর্ষণ। অস্ট্রেলিয়ায় আসন্ন সিরিজে দর্শক মাঠে আসার অনুমতি দেওয়া হচ্ছে। আর সাদা বলের ক্রিকেটের জন্য ছ’টি ম্যাচের টিকিটই নিঃশেষ। টেস্ট সিরিজের আগে সিডনি ও ক্যানবেরায় মোট ছ’টি সীমিত ওভারের ম্যাচ খেলবে ভারত। এই ছ’টি ম্যাচের সব ক’টিতেই থাকছেন বিরাট কোহালি। এর মধ্যে তিনটি ওয়ান ডে ও তিনটি টি-টোয়েন্টি।

এই ছ’টি ম্যাচে পঞ্চাশ শতাংশ দর্শক আসার অনুমতি দেওয়া হচ্ছে। অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, পঞ্চাশ শতাংশ টিকিটই মুহূর্তে শেষ হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ায় এশীয় বংশোদ্ভূত অনেক নাগরিক রয়েছেন। সব সময়ই ভারতের ম্যাচে তাঁরা স্টেডিয়াম ভরিয়ে তোলেন। মূলত তাঁদের আগ্রহেই এমন উদ্বেগের পরিস্থিতিতেও টিকিট সব শেষ হয়ে গিয়েছে বলে অনুমান। যা স্টিভ স্মিথদের ক্রিকেট বোর্ডের জন্যও ভাল খবর কারণ অতিমারির জেরে বোর্ডের কোষাগারে প্রবল ধাক্কা লেগেছিল।

পাশাপাশি, অ্যাডিলেডে প্রথম টেস্ট হওয়া নিয়েও ইতিবাচক ইঙ্গিত মিলেছে। ডন ব্র্যাডম্যানের স্মৃতিজড়িত শহরে শনিবার থেকে লকডাউন অনেক শিথিল করা হবে বলে জানানো হয়েছে। কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জেরে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড টিম পেন-সহ কয়েক জন ক্রিকেটারকে অ্যাডিলেড থেকে সরিয়ে নিয়েছিল। কিন্তু তারা জানিয়েছে, ১৭ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট অ্যাডিলেডে করতেই তারা প্রতিজ্ঞাবদ্ধ।

Advertisement
Advertisement