Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

‘ভারত দুর্দান্ত দল, দারুণ খেলছেও’, কোহালিদের প্রশংসায় কিউয়ি পেসার

সংবাদ সংস্থা
হ্যামিল্টন ২৮ জানুয়ারি ২০২০ ১৬:১৯
কী ভাবে হারানো যায় ভারতকে, সেই স্ট্র্যাটেজিই কি কষছেন কেন উইলিয়ামসন ও টিম সাউদি? ছবি: এপি।

কী ভাবে হারানো যায় ভারতকে, সেই স্ট্র্যাটেজিই কি কষছেন কেন উইলিয়ামসন ও টিম সাউদি? ছবি: এপি।

সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টিতে দাপটে জিতেছে ভারত। বুধবার হ্যামিল্টনের সিডন পার্কে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। যাতে জিতলে সিরিজ দখল করবে বিরাট কোহালির দল। অন্যদিকে, কেন উইলিয়ামসনের দলের কাছে এই ম্যাচ জিততেই হবে। না হলে সিরিজের শেষ দুই ম্যাচ নিয়মরক্ষায় পরিণত হবে।

সেই ম্যাচের আগে কিউয়ি শিবিরে ভারতকে নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। যে ভাবে সিরিজের প্রথম দুটি ম্যাচ দাপটে জিতেছে টিম ইন্ডিয়া, তাতে হোম টিম উদ্বিগ্ন। বর্ষীয়ান পেসার টিম সাউদি যেমন বলেই ফেলেছেন, “ভারতীয় দল দারুণ শক্তিশালী। দারুণ খেলছে ওরা। ওরা গ্রেট। ওদের দলে বিশ্বমানের ক্রিকেটাররা রয়েছে। দ্বিতীয় ম্যাচে ওরা আমাদের উড়িয়ে দিয়েছে। ভারতের বিরুদ্ধে খেলা সব সময়েই কঠিন। আমরা জানি ওদের হারাতে গেলে নিজেদের সেরাটা বের করে আনতে হবে।” বোঝ

চার নম্বরে নেমে শ্রেয়াস আইয়ারের ব্যাটিং যে কিউয়িদের পরিকল্পনা তালগোল পাকিয়ে দিয়েছে, তা কার্যত মেনে নিয়েছেন সাউদি। তাঁর কথায়, “যাঁদের বিরুদ্ধে এর আগে তেমন খেলেনি, তাঁদের বিরুদ্ধে প্রাথমিক একটা পরিকল্পনা থাকে। কিন্তু আইয়ার ক্রিজে এসে নিজের মতো করে ব্যাট করেছে। এই সিরিজে দারুণ শুরু করেছে ও।” প্রথম টি-টোয়েন্টিতে ৫৮ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস। দ্বিতীয় টি-টোয়েন্টিতে করেন ৪৪। মিডল অর্ডারে ক্রমশ নিজের জায়গা পাকা করে ফেলেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: চার দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট! সচিনকে স্পর্শ এই পাক ক্রিকেটারের​

আরও পড়ুন: আর চাই ২৫ রান! তা হলেই ধোনিকে টপকে যাবেন কোহালি​

বুধবার খেলা হবে হ্যামিল্টনে। পাল্টে গিয়েছে ভেন্যু। তাতে কি বদলাবে সিরিজের গতিপথ? সাউদি বলেছেন, “ভেন্যু বদলেছে ঠিকই, তবে আসল হল আমাদের ম্যাচটা জিততে হবে। প্রথম দুই ম্যাচের পরাজয় থেকে আমরা শিক্ষা নিয়েছি। উইকেট কেমন সেটা দেখার পর আমরা সেই মতো পরিকল্পনা করব।” নিউজিল্যান্ডে এর আগে কখনও টি-টোয়েন্টি সিরিজ জেতেনি ভারত। তাই কোহালিদের কাছে এটা বড় সুযোগ। টি-টোয়েন্টি সিরিজের পর নিউজিল্যান্ডে তিন ম্যাচের একদিনের সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন

Advertisement