Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

উইয়ার হ্যাটট্রিকে শেষ আটে যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদন
১৭ অক্টোবর ২০১৭ ০৪:০০
উৎসব: হ্যাটট্রিক করে জয়ের নায়ক তিমোথি। ছবি: গেটি ইমেজেস

উৎসব: হ্যাটট্রিক করে জয়ের নায়ক তিমোথি। ছবি: গেটি ইমেজেস

যুক্তরাষ্ট্র ৫ : প্যারাগুয়ে ০

লাইবিরিয়া ফুটবলকে বিশ্বের দরবারে তুলে ধরেছিলেন তিনি। ফুটবল থেকে অবসর নিয়ে যোগ দিয়েছেন রাজনীতিতে। রাষ্ট্রপতি নির্বাচনে এই মুহূর্তে এগিয়ে রয়েছেন প্রধান প্রতিদ্বন্দ্বী বোয়াকাই-এর চেয়ে। তাঁকে ঘিরেই দেশে সুদিন ফেরার স্বপ্ন দেখছেন লাইবিরিয়ার মানুষ। তিনি— জর্জ উইয়া। আর তার ছেলে প্রথমবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। তার নাম তিমোথি উইয়া। আফ্রিকার এক মাত্র ব্যালন ডি’ওর জয়ী ফুটবলার জর্জ উইয়ার ছেলের জন্ম অবশ্য মার্কিন যুক্তরাষ্ট্রে। সোমবার নয়াদিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে তার দাপটেই প্যারাগুয়ে-কে পাঁচ গোলে চূর্ণ করে শেষ আটে পৌঁছে গেল মার্কিন যুক্তরাষ্ট্র। শুধু হ্যাটট্রিক করাই নয়, বিশ্বমানের গোল তিমোথি ফেরাল জর্জের স্মৃতি।

আরও পড়ুন: ছন্দে থাকা ফ্রান্স বনাম ছন্দ খোঁজা তিকি তাকা

Advertisement

বিশ্ব ফুটবলে তিমোথি অবশ্য ইতিমধ্যেই নজর কেড়েছে প্যারিস সঁ জারমঁ-এর চুক্তিতে সই করে। প্যারাগুয়ের বিরুদ্ধে তিমোথি প্রথম গোল করে ম্যাচের ১৯ মিনিটে। দ্বিতীয় গোল ৫৩ মিনিটে। আর হ্যাটট্রিকের গোল ৭৭ মিনিটে। একটি করে গোল করে কার্লটন ও সার্জেন্ট।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতকে হারিয়ে অভিযান শুরু করেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। পরের ম্যাচে হারায় ঘানাকে। শেষ ম্যাচে কলম্বিয়া অবশ্য হারিয়ে দিয়েছিল তাদের। তা সত্ত্বেও শেষ ষোলোয় তারা পৌঁছেছিল তৃতীয় সেরা দল হিসেবে। গ্রুপ পর্বে তিমোথি-ও সেরা ছন্দে ছিল না। কিন্তু নক-আটক পর্বের প্রথম ম্যাচেই নায়ক কিংবদন্তির পুত্র।

আরও পড়ুন

Advertisement