Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics 2020: অলিম্পিক্স ভিলেজে ‘অ্যান্টি সেক্স বেড’, করোনায় ‘কাছাকাছি আসা’ ঠেকাতে অভিনব পদক্ষেপ

করোনার জন্য একাধিক বিধিনিষেধের মধ্যে এ বারের অলিম্পিক্সে নতুন সংযোজন এই ‘অ্যান্টি সেক্স বেড’, যে খাটে একজনের বেশি ওঠলেই ভেঙে যাবে।

টোকিয়ো অলিম্পিক্স।

টোকিয়ো অলিম্পিক্স। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৪:০৭
Share: Save:

এ বারের অলিম্পিক্স যেন সব দিক থেকেই আলাদা। দর্শক নেই। একাধিক বড় খেলোয়াড় নাম সরিয়ে নিচ্ছেন করোনার ভয়ে। এমন অবস্থায় আরও একটু আলাদা হল এ বারের টোকিয়ো অলিম্পিক্স। এল ‘অ্যান্টি সেক্স বেড’।

খেলোয়াড়দের জন্য যে খাটের ব্যবস্থা করা হয়েছে তার নামই দেওয়া হয়েছে, ‘অ্যান্টি সেক্স বেড’। এমন ভাবেই এই খাটগুলি বানানো হয়েছে যে একজনের বেশি মানুষ খাটে উঠলে তা ভেঙে যাবে। কার্ডবোর্ড দিয়ে বানানো এই খাটগুলির জিনিস ফের ব্যবহার করা যাবে।

অলিম্পিক্সের রীতি অনুযায়ী গেমস ভিলেজে ঢোকার সময় কন্ডোম দেওয়া হয়। তবে এ বার খেলোয়াড়দের উদ্বুদ্ধ করা হচ্ছে সেইগুলি ব্যবহার না করে স্মারক হিসেবে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। এইচআইভি মোকাবিলায় সতর্কতা বৃদ্ধি করার জন্যও বলা হচ্ছে।

করোনার জন্য একাধিক বিধিনিষেধের মধ্যে এ বারের অলিম্পিক্সে নতুন সংযোজন এই ‘অ্যান্টি সেক্স বেড’। বাইরের মানুষদের সঙ্গে মেলামেশাই বন্ধ। তবু করোনা ঢুকে পড়েছে গেমস ভিলেজে। যৌনমিলন আটকে করোনার হাত থেকে খেলোয়াড়দের মুক্ত রাখতে পারবে জাপান?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Olympics Condom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE