Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Tokyo Olympics 2020: সিঙ্গলসে বিদায় অ্যাশ বার্টির, নাম তুললেন মারে, মহিলাদের সাঁতারে বিশ্বরেকর্ড

দুটি সেটেই দু’বার করে সার্ভিস হারিয়েছেন বার্টি। পাশাপাশি মোট ২৭টি আনফোর্সড এরর করেছেন। তাঁর প্রতিপক্ষের ক্ষেত্রে এই সংখ্যা মাত্র পাঁচ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ জুলাই ২০২১ ১১:১৪
Save
Something isn't right! Please refresh.
বিদায় নিলেন বার্টি।

বিদায় নিলেন বার্টি।
ছবি রয়টার্স

Popup Close

সদ্য উইম্বলডন জিতে অলিম্পিক্সে এসেছিলেন। কিন্তু টোকিয়ো থেকে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন বিশ্বের এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড় অ্যাশলে বার্টি। রবিবার স্পেনের সারা সোরিবেস তোরমোর কাছে ৪-৬, ৩-৬ গেমে হেরে গেলেন তিনি।

দুটি সেটেই দু’বার করে সার্ভিস হারিয়েছেন বার্টি। পাশাপাশি মোট ২৭টি আনফোর্সড এরর করেছেন। তাঁর প্রতিপক্ষের ক্ষেত্রে এই সংখ্যা মাত্র পাঁচ। ম্যাচ জেতার পর সোরিবেস বলছিলেন, “অবিশ্বাস্য অনুভূতি। সারাজীবন ধরে এরকম একটা মুহূর্তের স্বপ্ন দেখছিলাম। অলিম্পিক্সে আসা এবং বিশ্বের এক নম্বরকে হারানো, এর থেকে ভাল অনুভূতি হয় না।”

ডাবলসে ফের এই দু’জনের দেখা হতে পারে। স্টর্ম স্যান্ডার্সকে নিয়ে ডাবলসে নামবেন বার্টি। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারেন সোরিবেস-পাওলো বারদোসা জুটির।

Advertisement

পুরুষদের সিঙ্গলসেও খারাপ খবর। গত দু’বারের সোনাজয়ী খেলোয়াড় অ্যান্ডি মারে ঊরুর চোটের কারণে সিঙ্গলস থেকে নাম তুলে নিলেন। তবে ডাবলসে জো স্যালিসবারির সঙ্গে জুটি বেঁধে খেলবেন তিনি। মারে বলেছেন, “ডাক্তারের পরামর্শমতো দুটো ইভেন্টে অংশগ্রহণ করা আমার পক্ষে সম্ভব ছিল না। তাই ডাবলসে খেলার সিদ্ধান্ত নিলাম।


এদিকে, মহিলাদের সাঁতারে রবিবার বিশ্বরেকর্ড হল। ৪X১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে ৩:২৯.৬৯ মিনিট সময় করে জিতলেন তাঁরা। দলে ছিলেন এমা ম্যাকেয়ন, মেগ হ্যারিস, কেট ক্যাম্পবেল এবং ব্রন্টে ক্যাম্পবেল।



Something isn't right! Please refresh.

Advertisement