Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Tokyo Olympics 2020

Tokyo Olympics: সোনা জিতেও ছটফট করছেন নীরজ, কেন?

টোকিয়োয় বসে বুঝতে পারছেন দেশে কী পরিমাণে উচ্ছ্বাস চলছে। কিন্তু সেই অনুভূতিটা পাচ্ছেন না। তাই নীরজ চোপড়া মনে করছেন দেশে ফিরলে তাঁর সোনাজয়ের আসল রূপটা দেখতে পাবেন তিনি।

সোনা গলায় নীরজ।

সোনা গলায় নীরজ। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৫:৩৯
Share: Save:

টোকিয়োয় বসে বুঝতে পারছেন দেশে কী পরিমাণে উচ্ছ্বাস চলছে। কিন্তু সেই অনুভূতিটা ঠিক উপলব্ধি করতে পাচ্ছেন না। নীরজ চোপড়া মনে করছেন দেশে ফিরলে তাঁর সোনাজয়ের আসল রূপটা দেখতে পাবেন তিনি। তাই দেশে ফেরার জন্য ছটফট করছেন তিনি।

এক ওয়েবসাইটে সাক্ষাৎকারে নীরজ বলেছেন, “আমার খেলোয়াড়ি জীবনে এটাই সব থেকে বড় দিন। অ্যাথলেটিক্সে সোনা জেতা বিরাট ব্যাপার। অলিম্পিক্সের রেকর্ড ভাঙতে চেয়েছিলাম, কিন্তু সেটা হল না।”

বাড়ির লোকের সঙ্গে এখনও কথা বলেননি নীরজ। কিন্তু ভিডিয়োতে পরিবার এবং গ্রামবাসীদের উচ্ছ্বাস দেখেছেন। টোকিয়োয় বসেও সেই অনুভূতি তারিয়ে তারিয়ে উপভোগ করছেন নীরজ।

বলেছেন, “দ্বিতীয় থ্রোয়ের পরেও নিশ্চিত ছিলাম না যে সোনা পাব। কিন্তু এটা জানতাম নিজের সেরা থ্রো করেছি। প্রতিযোগিতায় লড়ার সময় সোনার ব্যাপারে ভাবলে চলে না। শুধু কী করে নিজেকে ছাপিয়ে যাওয়া যায় সেটা ভাবতে হয়।”

নীরজের সংযোজন, “অনেকেই ভেবেছিলেন যে (জোহানেস) ভেটারকে আমি ছুঁতে পারব না। কিন্তু অলিম্পিক্সে বিশ্ব র‌্যাঙ্কিং কাজে লাগে না। সেই দিন যে ভাল খেলতে পারবে সেই জিতবে। ওকে ফাইনাল থেকে ছিটকে যেতে দেখে খারাপ লেগেছিল। কোনও কোনও সময়ে বিরাট মাপের খেলোয়াড়ও নির্দিষ্ট দিনে ভাল খেলতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Javelin Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE