Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Tokyo Olympic 2020

Tokyo Olympics: রানিদের থেকে সোনা চেয়ে টুইট ‘কবীর’ শাহরুখের, টুইটেই জবাব ‘আসল’ কোচের

অস্ট্রেলিয়াকে হারিয়ে মহিলা হকি দলের ঐতিহাসিক জয়ের পর আসল ও রুপোলি পর্দার কোচের মধ্যে চলল টুইটে কামারাদারি।

টুইটারে শাহরুখ খান ও জোয়ার্ড মারিজনের চর্চা।

টুইটারে শাহরুখ খান ও জোয়ার্ড মারিজনের চর্চা। গ্রাফিক্স - সৌভিক দেবনাথ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ১৬:০৪
Share: Save:

ভারতের মহিলা হকি দলের চোখধাঁধানো পারফরম্যান্সে মুগ্ধ শাহরুখ খান। সোমবার অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছনো রানি রামপালের দলকে টুইট করে অভিনন্দন জানালেন রুপোলি পর্দার ‘চক দে ইন্ডিয়া’র কোচ কবীর খানের চরিত্রাভিনেতা শাহরুখ খান। ছবিতে কবীরের কোচিংয়ে ভারতীয় মহিলা হকি দল হকি বিশ্বকাপ জিতেছিল। বাস্তবে প্রমীলা বাহিনীর লড়াই দেখে মুগ্ধ সিনেমার ‘কবীর খান’।

Advertisement

রানিদের কোচ শোয়ার্ড মারিনকে উদ্দেশ্য করে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। টিম বাসে দলের সঙ্গে নিজস্বী টুইট করে মারিন লিখেছিলেন, ‘সরি ফ্যামিলি। আই কামিং এগেন লেটার।’ পরিবারের কাছে দুঃখপ্রকাশ করে ভারতীয় কোচ লিখেছিলেন, তাঁর বাড়ি ফিরতে আরও একটু দেরি হবে। সেই টুইটের প্রেক্ষিতেই শাহরুখ একটি টুইট করেছেন।

মারিনকে শাহরুখ লিখেছেন, ‘দেরি করে ফিরলেও সমস্যা নেই। শুধু ফেরার সময় সোনা নিয়ে এসো কয়েক কোটি পরিবারের জন্য। এ বার ধনতেরাসও পড়েছে ২ নভেম্বর।’ উল্লেখযোগ্য, শাহরুখ টুইট শেষ করেছেন ‘ফ্রম: এক্স-কোচ কবীর খান’ লিখে। অর্থাৎ, তিনি টুইটটি করেছেন ‘প্রাক্তন কোচ কবীর খান’ হিসেবে। শাহরুখের ওই টুইটের কিছু পরেই পাল্টা টুইট করেছেন মারিন। অর্থাৎ, ভারতীয় মহিলা হকি দলের বর্তমান কোচ। তিনি লিখেছেন, ‘সমর্থন আর ভালবাসার জন্য ধন্যবাদ। আমরা আবার নিজেদের উজাড় করে দেব।’ ডাচ কোচ মারিন টুইট শেষ করেছেন ‘ফ্রম: দ্য রিয়েল কোচ’ লিখে। অর্থাৎ,আসল কোচের তরফ থেকে।

প্রসঙ্গত, যাঁর জীবন অবলম্বনে মির্মিত ‘চক দে ইন্ডিয়া’ ছবিতে শাহরুখ কবীর খানের চরিত্রে অভিনয় করেছিলেন, সেই মীররঞ্জন নেগি আনন্দবাজার অনলাইনকে সোমবারই জানিয়েছেন, তিনি মহিলা হকি দলের জয়ে শিহরিত। আনন্দাশ্রুও বিসর্জন করেছেন। বস্তুত, তিনি বলেছিলেন, সিনেমার চেয়েও বাস্তবের এই জয় অনেক বেশি রোমাঞ্চকর।

Advertisement

তবে হকিপ্রেমী এবং শাহরুখ-ভক্তেরা অপেক্ষা করেছিলেন, শাহরুখ ওই জয় নিয়ে কোনও প্রতিক্রিয়া দেন কি না। কারণ, মহিলা হকি দল অলিম্পিক্সের সেমিফাইনালে পৌঁছনোর পরেই নেটমাধ্যমে ‘চক দে ইন্ডিয়া’র স্মৃতি রোমন্থন শুরু হয়ে গিয়েছিল। শাহরুখ তাঁর ভক্তদের হতাশ করেননি। তিনি প্রভূত রসবোধের পরিচয় দিয়ে টুইট করেছেন ‘কবীর খান’ পরিচয়েই। কিন্তু পেশাদার কোচ মারিন যে পাল্টা রসবোধের পরিচয় দিয়েছেন, তা সাধারণত বিরল। বিশেষত, নিজেকে ‘আসল কোচ’ বলে পরিচয় দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.