Advertisement
২৪ এপ্রিল ২০২৪
2020 Tokyo Olympics

Tokyo Olympics: মনপ্রীতদের জয়ের দিনে হার রানিদের

হরমনপ্রীত গোল করেন ২৬ ও ৩৩ মিনিটে। খেলার ১০ মিনিটেই আট বারের অলিম্পিক্স সোনাজয়ী ভারতীয় দলের হয়ে প্রথম গোলটি করেন রূপিন্দর পাল সিংহ

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ০৫:৩৬
Share: Save:

২৪ জুলাই: অলিম্পিক্স হকিতে শনিবার দু’রকমের অভিজ্ঞতার সামনে পড়ল ভারত! মনপ্রীত সিংহের নেতৃত্বে পুরুষ দল নিউজ়িল্যান্ডকে ৩-২ হারাল। কিন্তু বিশ্রী ভাবে রানি রামপালদের দল ১-৫ হেরে গেল নেদারল্যান্ডসের কাছে।

পুরুষ দলের জয়ে বড় ভূমিকা নিলেন হরমনপ্রীত সিংহ এবং পি আর সৃজেশ। জোড়া গোল করলেন হরমনপ্রীত। আর অভিজ্ঞ গোলরক্ষক সৃজেশ অসাধারণ সব গোল বাঁচিয়ে ভারতের জয় সুনিশ্চিত করলেন। এমনকি খেলার একেবারে শেষ দিকেও নিউজ়িল্যান্ড কার্যত সমতা ফেরানোর মতোই খেলছিল। কিন্তু সৃজেশের তৈরি করা প্রাচীরে তাঁরা শেষপর্যন্ত আটকে গেলেন।

হরমনপ্রীত গোল করেন ২৬ ও ৩৩ মিনিটে। খেলার ১০ মিনিটেই আট বারের অলিম্পিক্স সোনাজয়ী ভারতীয় দলের হয়ে প্রথম গোলটি করেন রূপিন্দর পাল সিংহ। প্রসঙ্গত বিশ্ব ক্রমতালিকায় এখন ভারত আছে চার নম্বরে। নিউজ়িল্যান্ড সেখানে অষ্টম স্থানে। তারাই কিন্ত এ দিন প্রথম গোল করে। খেলার ৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ১-০ করেন কেন রাসেল। তাদের দ্বিতীয় গোল হয় ৪৩ মিনিটে। এ বার ব্যবধান কমান স্টিফেন জেনেস। ভারতের পরের ম্যাচ আজ, রবিবার শক্তিশালী
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

রাসেলের গোলটা ছিল চমকে দেওয়ার মতো। খেলার ছ’মিনিটে পেনাল্টি কর্নার থেকে তাঁর প্রচণ্ড জোরে মারা ফ্লিক সৃজেশের মাথার উপর দিয়ে গোলে ঢুকে যায়। গোল না করলেও ভারতীয় আক্রমণে এ দিন নেতৃত্ব দিয়েছেন মনদীপ সিংহ। তাঁর জন্যই খেলার ১০ মিনিটে ভারত পেনাল্টি কর্নার পায়। পরে যা পেনাল্টি স্ট্রোকে পর্যবসিত হয়। এবং সহজেই ১-১ করেন রূপিন্দর। ম্যাচে সমতা ফিরলেও নিউজ়িল্যান্ড কিন্তু একটা সময় রীতিমতো ত্রাসের সৃষ্টি করে ভারতীয় রক্ষণে। সে সময় তারা টানা চারটি পেনাল্টি কর্নার পেয়েছিল। যদিও তার একটাও কাজে লাগাতে পারেনি। উল্টে হরমনপ্রীত পেনাল্টি কর্নার থেকে গোল করায় প্রথমার্ধের খেলা ভারত ২-১ এগিয়ে থেকে শেষ করতে পারে। ভারতের তৃতীয় গোল হরমনপ্রীত করেন পেনাল্টি কর্নার থেকেই। জেনেস ৩-২ করার পরে শেষ ক’মিনিট আক্রমণে ঝড় তোলে নিউজ়িল্যান্ড। এই সময় কার্যত একা ভারতের ত্রাতা হয়ে ওঠেন সৃজেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hockey 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE