Advertisement
১৯ মে ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: রোয়িংয়ে ইতিহাস, সিন্ধুর জয়, অলিম্পিক্সের বাকি খেলায় কী ফল ভারতের

দেখে নেওয়া যাক কোন খেলায় কেমন ফল করল ভারত।

প্রি কোয়ার্টার ফাইনালে পি ভি সিন্ধু। হার তরুণদীপের।

প্রি কোয়ার্টার ফাইনালে পি ভি সিন্ধু। হার তরুণদীপের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১০:৩৮
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে ব্যাডমিন্টনে প্রি কোয়ার্টার ফাইনালে পি ভি সিন্ধু। তিনি জিতলেও অন্যান্য খেলায় ভারতের জন্য দিনের শুরুটা খুব ভাল হল না। দেখে নেওয়া যাক কোন খেলায় কেমন ফল করল ভারত।

তিরন্দাজি

প্রথম রাউন্ডে জয় দিয়ে শুরু করেছিলেন তরুণদীপ রাই। কিন্তু পরের রাউন্ডেই ইজরায়েলের ইটে শ্যানির কাছে হারতে হল তাঁকে। ৫-৬ ফলে হারলেন ভারতীয় তিরন্দাজ। প্রথম রাউন্ডে তিনি হারিয়ে দিয়েছিলেন ইউক্রেনের ওলেক্সি হানবিনকে। অলিম্পিক্স বিদায় নিলেন তরুণদীপ।

হকি (মেয়েদের)

হেরে গেলেন রানি রামপালরাও। হারের হ্যাটট্রিক করল ভারতীয় মহিলা হকি দল। বুধবার গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ১-৪ ব্যবধানে হেরে গেল ভারত। এই হারের ফলে কোয়ার্টার ফাইনালে যাওয়া বেশ কঠিন হয়ে গেল ভারতের। ভারতের পরের দুটো ম্যাচ আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

রোয়িং

প্রথম বার রোয়িং-এর সেমিফাইনালে উঠেছিল ভারত। সেমিফাইনালে ছ’জনের মধ্যে ছয় নম্বরে শেষ করেন অর্জুন লাল এবং অরবিন্দ সিংহ। দ্বিতীয় সেমিফাইনালে ছিলেন তাঁরা। দু’টি সেমিফাইনাল মিলিয়ে ১২টি দেশের লড়াই হয়। প্রথম তিনটি দল সোজাসুজি পৌঁছে গেল ফাইনালে। অর্জুনরা খেলবেন ফাইনাল বি। সেখান থেকে ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে তাঁদের। প্রথম বার রোয়িংয়ে সাফল্য ভারতের।

বুধবার খেলতে নামবেন তিরন্দাজ দীপিকা কুমারী এবং প্রবীণ যাদব। বক্সিংয়ে নামবেন পূজা রানি এবং ব্যডমিন্টনে খেলতে নামবেন সাই প্রণীত। তাঁদের ম্যাচের দিকে চোখ থাকবে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE