Advertisement
২০ এপ্রিল ২০২৪
Manu Bhaker

Tokyo Olympics: পিস্তল খারাপ, প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে সরব ভাকেরের প্রশিক্ষক

বৈদ্যুতিন ট্রিগার সময় মতো কাজ না করায় মূল্যবান সময় নষ্ট হয়। ফলে ভাকের ফাইনালে পৌঁছাননি।

হতাশ মনু ভাকের

হতাশ মনু ভাকের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ২১:০৮
Share: Save:

শুটিং থেকে পদকের আশা করেছিল ভারত। তবে এখনও একটাও পদক আসেনি। দুর্ভাগ্যের শিকার হতে হয়েছে মনু ভাকেরকে। যোগ্যতা নির্ণায়ক পর্বে তাঁর পিস্তলে সমস্যা দেখা যায়। এই ঘটনায় বন্দুক প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মুখ খুললেন ভাকেরের প্রশিক্ষক রনক পণ্ডিত।

বৈদ্যুতিন ট্রিগার সময় মতো কাজ না করায় মূল্যবান সময় নষ্ট হয়েছে। ফলে ফাইনালে ভাকেরের পৌঁছনো সম্ভব হয়নি। তবে রাইফেল প্রস্তুতকারক সংস্থার কর্ণধার ফ্র্যান্সেসকো রেপিচ অভিযোগ তুলেছেন ভারতের রাইফেল অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে। নেটমাধ্যমে তিনি লেখেন, ‘শুটিং রেঞ্জে থাকা কোম্পানির ওয়ার্কশপে না গিয়ে ভাকের কেন তাঁর পিস্তল মেরামত করতে ব্যক্তিগত প্রশিক্ষক রনক পণ্ডিতের কাছে গিয়েছিলেন?’ পরে সেই মন্তব্য মুছে ফেলেন তিনি।

এ বার রেপিচের পাল্টা মন্তব্য করলেন রনক। তিনি বলেন, ‘‘খেলা চলাকালীন ১০০ মিটার গিয়ে পিস্তল সারাতে হত ভাকেরকে। হৃদস্পন্দনকে নিয়ন্ত্রণে রেখে শ্যুট করছিল ও। এতটা দূর যেতে গেলে সেটা আর নিয়ন্ত্রণ করতে পারত না। আমাদের কাছে আরও একটি পিস্তল ছিল। তবে সেটার হাতলে ভাকরের অসুবিধা হওয়ায় আমরা ওটা ব্যবহার করিনি।’’

মনু ভাকের

মনু ভাকের টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker 2020 Tokyo Olymopics tokyo olympic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE