Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: হেরে গিয়ে কাঁদলেন মেরি, বিচারকদের দিকে আঙুল, ‘দুর্ভাগ্যজনক সিদ্ধান্ত’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জুলাই ২০২১ ১৯:৪৯
বৃহস্পতিবার হেরে গেলেন মেরি।

বৃহস্পতিবার হেরে গেলেন মেরি।
ছবি পিটিআই

দ্বিতীয় অলিম্পিক্স পদকজয়ের স্বপ্ন ভঙ্গ হয়েছে। ম্যাচের পর হতাশায় কান্নায় ভেঙে পড়লেন মেরি কম। এরপরেই বিচারকদের বিরুদ্ধে অন্যায্য সিদ্ধান্তের অভিযোগ তুললেন তিনি।

বৃহস্পতিবার প্রি-কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার ইংগ্রিট ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে হেরে যান মেরি। তিন বারের সাক্ষাতে এই প্রথম ইংগ্রিটের কাছে হারলেন তিনি। যদিও ম্যাচের পর হাত তুলে উচ্ছ্বাস করতে থাকেন মেরি। ভেবেছিলেন তিনিই জিতেছেন। একটু পরেই ভুল ভাঙে। বুঝতে পারেন কলম্বিয়ার প্রতিপক্ষের জয় ঘোষণা করা হয়েছে।

এই পরাজয় কিছুতেই স্বীকার করতে পারেননি মেরি। ম্যাচের পর সংবাদমাধ্যমকে বলেছেন, “দুর্ভাগ্যজনক ম্যাচ। দুর্ভাগ্যজনক সিদ্ধান্ত। বিচারকরা আগেই বলে দিয়েছিল ওরা কোনও রকম প্রতিবাদ বরদাস্ত করবে না। ভেবেছিলাম পদক নিয়ে ফিরব। কিন্তু আজ যে কোথায় ভুল হল সেটা বুঝতে পারিনি। এখনও বিশ্বাস হচ্ছে না যে ম্যাচটা হেরে গিয়েছি। তবে ৪০ বছর বক্সিং করতে চাই।”

Advertisement

কান্নায় ভেঙে পড়লেন মেরি।

কান্নায় ভেঙে পড়লেন মেরি।
ছবি পিটিআই


মেরি আরও বলেন, “এই সিদ্ধান্তের অর্থ বুঝতে পারছি না। আন্তর্জাতিক টাস্ক ফোর্স কোথায় গেল? আমি নিজেই টাস্ক ফোর্সের সদস্য ছিলাম। খেলার উন্নতির ব্যাপারে ওদের পরামর্শ দিতাম। আমার সঙ্গেই এটা হল? ম্যাচের পরেও আমি জানতাম জিতে গিয়েছি। এমনকী ডোপ পরীক্ষা করাতে নিয়ে যাওয়ার সময়ও বুঝেছিলাম আমিই জয়ী। আমার কোচ (ছোটেলাল যাদব) বলার পর আমার ভুল ভাঙে। পরে প্রাক্তন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর টুইট দেখি। আমার সঙ্গে অবিচার হল। এই মেয়েটাকে আগে দু’বার হারিয়েছি। ভাবতেই পারছি না যে রেফারি ওকে জিতিয়ে দিয়েছেন।”

মেরি আগেই জানিয়েছিলেন এটাই তাঁর শেষ অলিম্পিক্স। ম্যাচের পর তাঁর প্রতিপক্ষ মেরিকে জড়িয়ে ধরেন। মেরিও পাল্টা অভিবাদন জানান প্রতিপক্ষকে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement