Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: করোনার ভয়ে শুক্রবার অলিম্পিক্সের উদ্বোধনে মনপ্রীতদের মার্চপাস্টে নেই সানিয়া, সিন্ধুরা, থাকছেন মাত্র ৩০

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুলাই ২০২১ ১৫:৫৯
এবারের মার্চপাস্টে অনেক বদল

এবারের মার্চপাস্টে অনেক বদল
ফাইল ছবি

করোনার কারণে এ বার এমনিতেই বিভিন্ন দেশের বেশিরভাগ ক্রীড়াবিদ অলিম্পিক্সের মার্চপাস্টে অংশ নিচ্ছেন না। সেই তালিকায় ব্যতিক্রম নয় ভারতও। জানা গিয়েছে, আনুমানিক ৩০ জন ভারতীয় ক্রীড়াবিদ শুক্রবার অংশ নিতে চলেছেন মার্চপাস্টে।

এর আগে সাধারণত উদ্বোধনের পরের দিন কোনও ক্রীড়াবিদের ইভেন্ট বা অনুশীলন থাকলে তিনি অংশ নিতেন না। এ বারও সেই জিনিস দেখা যাবে। পাশাপাশি করোনার কারণে প্রত্যেক দেশেরই সদস্য সংখ্যায় কাটছাঁট করা হচ্ছে। প্রত্যেক দেশ থেকে সর্বোচ্চ ছয় জন আধিকারিক উপস্থিত থাকতে পারবেন।

ভারতীয় অলিম্পিক্স সংস্থার (আইওএ) সভাপতি নরিন্দর বাত্রা বলেছেন, “তীরন্দাজি, জু়ডো, ব্যাডমিন্টন, ভারত্তোলন, হকি (পুরুষ এবং মহিলা) এবং শুটিং দলের কোনও প্রতিনিধি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না। মার্চপাস্ট হবে জাপানি অক্ষর অনুসারে। ভারত রয়েছে ২১তম স্থানে।”

Advertisement
সানিয়া, অঙ্কিতাকে দেখা যাবে না মার্চপাস্টে।

সানিয়া, অঙ্কিতাকে দেখা যাবে না মার্চপাস্টে।
ফাইল ছবি


পুরুষ হকি দল অংশ না নিলেও অধিনায়ক মনপ্রীত সিংহ থাকবেন মার্চপাস্টে। কারণ ভারতের পতাকা-বাহক হিসেবে তাঁর নাম অনেক আগেই ঘোষণা করা হয়েছে। আপাতত ভারতের হয়ে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন হকি (১), বক্সিং (৮), টেবিল টেনিস (৪), রোয়িং (২), জিমন্যাস্টিক্স (১), সাঁতার (১), সেলিং (৪), ফেন্সিং (১) খেলোয়াড়রা এবং ৬ জন আধিকারিক।

এর আগে আইওএ কর্তা রাজীব মেহতা জানিয়েছিলেন, ৫০ জনের বেশি ক্রীড়াবিদ অংশ নেবেন না। সেই সংখ্যা আরও কমিয়ে আনা হয়েছে। ভারত থেকে এ বার মোট ১২৮ জন ক্রীড়াবিদ অংশ নিয়েছেন। কর্মকর্তা এবং কোচ হিসেবে গিয়েছেন আরও শতাধিক।

আরও পড়ুন

Advertisement