Advertisement
১১ মে ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: তিন বছর আগেই সাফল্যের চাবিকাঠি খুঁজে নিয়েছিলেন নীরজ, সেই টুইট এখন ভাইরাল

বিরাট সাফল্যের পিছনে রয়েছে কোন মন্ত্র? কী ভাবে নিজেকে অনুপ্রেরণা দিতেন? সেই রহস্য লুকিয়ে রয়েছে নীরজের টুইটে।

নীরজ চোপড়ার হাত ধরে শনিবার অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতল ভারত।

নীরজ চোপড়ার হাত ধরে শনিবার অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতল ভারত। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১১:০০
Share: Save:

অলিম্পিক্সে অ্যাথলেটিক্সে প্রথম সোনা ভারতের। নীরজ চোপড়ার হাত ধরে শনিবার টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতল ভারত। তৈরি হল ইতিহাস।

এই বিরাট সাফল্যের পিছনে রয়েছে কোন মন্ত্র? কী ভাবে নিজেকে অনুপ্রেরণা দিতেন নীরজ? সেই রহস্য লুকিয়ে রয়েছে তাঁর টুইটে। তিন বছর আগের সেই টুইট এখন ভাইরাল।

তিন বছর আগে নীরজের একটি টুইট। হিন্দিতে লেখা সেই টুইটের অর্থ, ‘সাফল্যের স্বপ্ন যখন ঘুমোতে দেয় না, পরিশ্রম যখন আনন্দ দেয়, কঠিন পরিশ্রমও যখন ক্লান্ত করতে পারে না, তখন তুমি বুঝবে যে সাফল্যের ইতিহাস গড়তে চলেছ তুমি।’ ইতিহাস তৈরি করে ফেলেছেন নীরজ। তিন বছর আগেই সেই ইতিহাস তৈরির চাবিকাঠি খুঁজে নিয়েছিলেন তিনি। নীরজের টুইটারের পাতা খুললে সবার আগে এই টুইটটাই চোখে পড়বে। তিন বছর ধরে নিজেকে এই মন্ত্রেই অনুপ্রেরণা দিচ্ছেন টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী।

এই টুইটটাই প্রমাণ করে সাফল্যের জন্য কতটা মরিয়া ছিলেন নীরজ। যোগ্যতা অর্জন পর্বে প্রথম বারেই ফাইনালে ওঠার রাস্তা পরিষ্কার করে ফেলেছিলেন। ফাইনালে দ্বিতীয় থ্রোতেই ৮৭.৫৮ মিটার পার করে দেন। গোটা দেশ সোনার স্বপ্ন দেখতে শুরু করে দেয় তখনই। সেই স্বপ্নই সত্যি হয়। টোকিয়ো অলিম্পিক্স থেকে সাত নম্বর পদক ভারতের। সোনার পদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra Tweet Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE