Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tokyo Olympic 2020

Tokyo Olympics: গোল্ডেন স্ল্যাম হল না জোকোভিচের, অক্ষত থেকে গেল স্টেফি গ্রাফের টেনিস-কীর্তি

গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতা হল না জোকাভিচের। একই বছর অস্ট্রেলীয় ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন জিতলেও অলিম্পিক্সে সোনা জেতা হল না।

অলিম্পিক্স থেকে বিদায়। বিশ্বাস করতে পারছেন না জোকোভিচ।

অলিম্পিক্স থেকে বিদায়। বিশ্বাস করতে পারছেন না জোকোভিচ। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১৫:৪৩
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে বড় অঘটন। টেনিসে বিদায় নিলেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। এর ফলে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতা অধরাই রয়ে গেল জোকারের। বিশ্ব টেনিসে এই কীর্তির একমাত্র মালিক হিসেবে থেকে গেলেন স্টেফি গ্রাফ

সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন জোকোভিচ। বিশ্বের এক নম্বর জোকোভিচ ৬-১, ৩-৬, ১-৬ গেমে হারেন জার্মানির আলেকজান্ডার জেরেভের কাছে।

একই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন, ইউএস ওপেন এবং অলিম্পিক্স সোনা জিতলে তাকে গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম বলা হয়।

জোকোভিচ এই বছর অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন জিতেছেন। ইউএস ওপেন হবে অলিম্পিক্সের পরে। তার আগেই অলিম্পিক্সের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন তিনি।

ম্যাচের ফলাফল।

ম্যাচের ফলাফল।

বিশ্ব টেনিসে এখনও পর্যন্ত একজনই এই কীর্তি গড়েছেন। ১৯৮৮ সালে সবকটি জিতেছিলেন স্টেফি গ্রাফ। সেটি ছিল তাঁর টেনিস কেরিয়ারের একেবারে শুরু।

২৪ বছরের জেরেভকে প্রথম সেটে উড়িয়ে দিয়েছিলেন জোকোভিচ। কিন্তু গতবারের ইউএস ওপেনে রানার-আপের বিরুদ্ধে পরের দুটি সেটে একেবারেই দাঁড়াতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE