Advertisement
০৫ মে ২০২৪
Tokyo Olympics

অলিম্পিক্সে বিদেশি সমর্থকদের স্টেডিয়ামে দেখতে পাওয়া নিয়ে সংশয়

বেশিরভাগ জাপানের বাসিন্দাই অতিমারির মাঝে অলিম্পিক্সে আয়োজনে খুশি নন।

যত কাণ্ড অলিম্পিক্সে।

যত কাণ্ড অলিম্পিক্সে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ১৯:২৮
Share: Save:

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টোকিয়ো অলিম্পিক্সে বিদেশি সমর্থকদের প্রবেশে অনুমতি না-ও দিতে পারে জাপান সরকার। স্থানীয় সংবাদমাধ্যমে এমন খবরই প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে, বেশিরভাগ জাপানের বাসিন্দাই অতিমারির মাঝে অলিম্পিক্সে আয়োজনে খুশি নন। তাই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

জাপানের এক সংবাদপত্রের খবর অনুযায়ী, এ মাসেই বিভিন্ন পক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি (আইওসি)। শুধু বিদেশি নয়, জাপানের বাসিন্দাদেরও স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হবে কি না, তা নিয়ে ভাবনাচিন্তা করা হবে।

বুধবারই আইওসি, প্যারালিম্পিক্স কমিটি এবং জাপান সরকারের বৈঠক হয়েছে। দর্শকদের প্রবেশাধিকার নিয়ে আলোচনা হয়েছে সব থেকে বেশি। এদিনই এক সমীক্ষায় দেখা গিয়েছে, ৯১ শতাংশ জাপানবাসী চান স্টেডিয়ামে যত যথাসম্ভব কম বা একেবারেই দর্শক ঢুকতে না দেওয়া হোক। অলিম্পিক্স আয়োজনের বিরোধিতাও করেছেন সিংহভাগ লোক। অলিম্পিক্সে সফল দেশে ব্রিটেন, জার্মানি, ফ্রান্স, সুইডেনেও বিরোধিতা এসেছে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE