Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে জ্যাভলিনে রুপো এবং ব্রোঞ্জ ভারতের, পদক জিতলেন দেবেন্দ্র ও সুন্দর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ অগস্ট ২০২১ ০৯:০৮
দেবেন্দ্র ঝাঝারিয়া এবং সুন্দর সিংহ গুরজার।

দেবেন্দ্র ঝাঝারিয়া এবং সুন্দর সিংহ গুরজার।
ছবি: টুইটার থেকে

জ্যাভলিনে জোড়া পদক জয় ভারতের। টোকিয়ো প্যারালিম্পিক্সে রুপো জিতলেন দেবেন্দ্র ঝাঝারিয়া। সেই ইভেন্টে ব্রোঞ্জও ভারতের। সুন্দর সিংহ গুরজার ব্রোঞ্জ এনে দিলেন ভারতকে।

সোমবার জীবনের সেরা থ্রোটি করেছিলেন দেবেন্দ্র। ৬৪.৩৫ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন তিনি। গত বারের প্যারালিম্পিক্সে সোনাজয়ী দেবেন্দ্র। নিজের সেরাটা দিয়েও সোনা জিততে পারলেন না। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। প্যারালিম্পিক্সে তৃতীয় পদক জয় দেবেন্দ্রর। নরেন্দ্র মোদী টুইট করে লেখেন, "দারুণ পারফরম্যান্স দেবেন্দ্রর। আমাদের অন্যতম অভিজ্ঞ প্যারালিম্পিয়ান রুপোর পদক জিতেছেন। দেবেন্দ্র বার বার ভারতকে গর্বিত করেছে। শুভেচ্ছা তাঁকে। আগামীদিনের জন্যেও শুভেচ্ছা।"

Advertisement

ব্রোঞ্জজয়ী সুন্দর জ্যাভলিন ছোড়েন ৬৪.০১ মিটার দূরে। তিনি এই মরসুমে নিজের সেরা থ্রোটি করেছেন। ২০১৫ সালে একটি দুর্ঘটনায় বাঁহাত হারান সুন্দর। ২০১৭ এবং ২০১৯ সালে বিশ্ব প্যারা অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন তিনি।

তাঁর উদ্দেশে টুইট করে নরেন্দ্র মোদী লেখেন, 'সুন্দরের ব্রোঞ্জ জয়ে ভারত আপ্লুত। দারুণ সাহস দেখাল সুন্দর। শুভেচ্ছা জানাই সুন্দরকে।'


এই ইভেন্টে সোনা জিতেছেন শ্রীলঙ্কার দীনেশ প্রিয়ান হেরাথ। ৬৭.৭৯ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন তিনি। বিশ্ব রেকর্ড গড়েন দীনেশ।

কিছু দিন আগে টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। এ বার প্যারালিম্পিক্সেও জ্যাভলিনে পদক জিতল ভারত।

আরও পড়ুন

Advertisement