Advertisement
১০ মে ২০২৪
Tokyo Olympics 2020

টোকিয়োই তাঁর শেষ অলিম্পিক্স, জানিয়ে দিলেন ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কম

২০১২ লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ পেয়েছিলেন মেরি।

তেরঙা হাতে পরের অলিম্পিক্সে দেখা যাবে না মেরিকে।

তেরঙা হাতে পরের অলিম্পিক্সে দেখা যাবে না মেরিকে। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ২২:২৮
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সই শেষ। এরপরে আর অলিম্পিক্সের মঞ্চে দেখা যাবে না তাঁকে। জানিয়ে দিলেন মেরি কম। রেকর্ড ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার এটাও স্পষ্ট করে দিয়েছেন, বয়সের কারণেই এই সিদ্ধান্ত।

বুধবার অলিম্পিক্স চ্যানেলে মেরি বলেছেন, “টোকিয়োই আমার কাছে শেষ অলিম্পিক্স হতে চলেছে। বয়সই অন্যতম কারণ। আমার এখন ৩৮। আরও চার বছর (আসলে তিন) অনেক লম্বা সময়।”

টোকিয়োয় অংশগ্রহণ করার জন্য সর্বোচ্চ বয়সসীমা ৪০-এ বেধে দেওয়া হয়েছিল। কোভিডের কারণে অলিম্পিক্স এক বছর পিছনোয় বয়সসীমাও এক বছর পিছনো হয়। মার্চেই ৩৮ পূর্ণ করেছেন মেরি। ২০২৪-এ পরবর্তী অলিম্পিক্সের সময় তাঁর বয়স অলিম্পিক্সের নির্ধারিত সীমা পেরিয়ে যাবে। তাই মেরি বলেছেন, “আমি নিশ্চিত চাইলেও আমাকে হয়তো অনুমতি দেওয়া হবে না।”

২০১২ লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ পেয়েছিলেন মেরি। জানিয়েছেন, অলিম্পিক্সে অংশগ্রহণ করতে না পারলেও অনেক আগেই বক্সিং জীবন শেষ হয়ে যেতে পারত। বলেছেন, “অলিম্পিয়ান হওয়া একটা অনেক বড় সম্মানের ব্যাপার। ২০ বছর ধরে বক্সিং লড়ছি। অনেক আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলেছি। বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি। কিন্তু অলিম্পিক্সে অংশগ্রহণ করাই ছিল আসল। কারণ ২০১২ পর্যন্ত মহিলাদের বক্সিং অলিম্পিক্সের অন্তর্ভুক্ত ছিল না। যখন হল তখন খুব খুশি হয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mary kom boxing Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE