Advertisement
২৫ এপ্রিল ২০২৪
PV Sindhu

সিন্ধুর আবেদন মঞ্জুর কেন্দ্রের, কোচ এবং ট্রেনারের সব খরচ বহন করবে মোদী সরকার

নিশ্চিন্তে এ বার বিদেশে প্রতিযোগিতা খেলতে যেতে পারবেন সিন্ধু। তাঁর কোচ এবং ট্রেনারের সব খরচের ভার নিল কেন্দ্র। দেশের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড়ের আর্জি মঞ্জুর করেছে।

picture of PV Sindhu

সিন্ধুর কোচ এবং ফিটনেস ট্রেনারের খরচ দেবে কেন্দ্রীয় সরকার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৭:১৫
Share: Save:

দেশের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধুর পাশে কেন্দ্রীয় সরকার। তাঁর কোচ এবং ট্রেনারের সব খরচ বহন করার সিদ্ধান্ত নিল ক্রীড়া মন্ত্রক। বৃহস্পতিবার সিন্ধুর আবেদন মঞ্জুর করেছে কেন্দ্র। শুটার আশিস ভানওয়ালার আর্জিও মঞ্জুর হয়েছে।

সিন্ধু বিদেশে প্রতিযোগিতা খেলতে গেলে তাঁর কোচ বিধি চৌধুরি এবং ফিটনেস ট্রেনার শ্রীকান্ত মাদাপল্লীর খরচ বহন করবে কেন্দ্রীয় সরকার। তাঁদের ভিসার খরচ, বিমান ভাড়া, থাকা-খাওয়ার খরচ, আনুসঙ্গিক অন্য খরচ, দৈনিক ভাতা সব কিছুই দেবে কেন্দ্র। সিন্ধু অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ এবং স্প্যানিশ মাস্টার্স খেলতে যাবেন। এই দুই প্রতিযোগিতায় খেলতে যাওয়ার জন্য কেন্দ্রের কাছে কোচ এবং ফিটনেস ট্রেনারের খরচ দেওয়ার আবেদন করেছিলেন সিন্ধু। তাঁর সেই আবেদন মঞ্জুর করেছে যুব এবং ক্রীড়া মন্ত্রক। মিশন অলিম্পিক সেল প্রকল্পে সিন্ধুর কোচ এবং ফিটনেস ট্রেনারের জন্য ব্যয় বরাদ্দ করা হয়েছে। বিদেশে প্রতিযোগিতা খেলতে যাওয়ার ব্যাপারে অনেকটাই স্বস্তি পাবেন সিন্ধু।

বৃহস্পতিবার সিন্ধু ছাড়া শুটার আশিসের আর্জিও মঞ্জুর করা হয়েছে। তিনি জার্মান কোচ রাল্‌ফ সুমানের কাছে প্রশিক্ষণ নিতে চান। জার্মানি যাওয়া-আসা, থাকা-খাওয়া এবং কোচের বেতন বাবদ খরচের জন্য আবেদন করেছিলেন। বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে পদকজয়ী আশিস ২৮ দিনের জন্য জার্মানিতে প্রশিক্ষণ নিতে যাবেন মার্চের শেষ সপ্তাহে।

অলিম্পিক্সে পদক পাওয়ার সম্ভাবনা রয়েছে, দেশের এমন ক্রীড়াবিদদের আর্থিক সহযোগিতা করে কেন্দ্রীয় সরকার। তাঁদের সেরা প্রস্তুতির সুযোগ দিতে এবং বিদেশে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিতে এই সাহায্য করা হয়। কেন্দ্রের এই প্রকল্পে নথিভুক্ত থাকে বিভিন্ন খেলায় প্রথম সারির খেলোয়াড়দের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Badminton Palyer Central Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE