Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পাকিস্তান চায়নি, ভারত থেকে সরে গেল যুব এশিয়া কাপ

পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক টুর্নামেন্টে খেলার চুক্তি থাকলেও ভারত তা খেলতে রাজি হয়নি। যার ফলে রীতিমতো বিরক্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসি

সংবাদ সংস্থা
১৩ অগস্ট ২০১৭ ২১:১৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আগামী নভেম্বরে ভারতের মাটিতে বসার কথা ছিল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের আসর। কিন্তু সেটা আর হচ্ছে না। পাকিস্তানের প্রথম থেকেই আপত্তি ছিল। যে কারণে সরিয়ে নেওয়া হল টুর্নামেন্টকেই। এ বার সিদ্ধান্ত হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসবে মালয়েশিয়ায়। শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় ভারতের থেকে হোস্টিং রাইট কেড়ে নেওয়া হল। এ দিক থেকে দেখতে গেলে এটা ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়। পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক টুর্নামেন্টে খেলার চুক্তি থাকলেও ভারত তা খেলতে রাজি হয়নি। যার ফলে রীতিমতো বিরক্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসির কাছেও একাধিকবার দরবার করে কোনও লাভ হয়নি। প্রশ্ন তুলেছেন প্রাক্তনরাও। সেই মতো এ বার যুব এশিয়া কাপে ভারতে দল পাঠাবে না বলেই জানিয়ে দিয়েছিল পাকিস্তান। সেই মতো পাকিস্তানকে মর্যাদা দিয়ে টুর্নামেন্টই সরিয়ে নিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

আরও পড়ুন

Advertisement

শ্রীলঙ্কার ফলো-অন, তৃতীয় টেস্ট শেষ হতে পারে তিন দিনেই

ব্যাটের আঘাতে ভাঙা কাঁচে আহত তামিম

পিসিবির চেয়ারম্যান নাজম শেঠী বলেন, ‘‘মালয়েশিয়ায় টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়াটা সকলেই মেনে নিয়েছে।’’ এর আগে জাভেদ মিঁয়াদাদ দাবি করেছিলেন যাতে বয়কট করা হয় ভারতকে সব আইসিসি ইভেন্টে। কুয়েতের রাজনৈতিক অস্থিরতার জন্য সেই পর্বের যোগ্যতা নির্ণায়ক পর্ব সরিয়ে নিয়ে আসা হয়েছিল মালয়েশিয়ায়। তাই সেখানকার ব্যবস্থা এই ধরণের টুর্নামেন্টের জন্য তৈরি। এ ছাড়া সরাসরি এই টুর্নামেন্টে খেলবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মোট আটটি দল খেলবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement